পুরুষের যেসব স্বভাব নারীর অপছন্দ

নিজেস্ব প্রতিবেদক

অনেকে বলে, নারীর মন বোঝা সহজ নয়। তারা কখন কী চায়, তা না-কি নিজেই জানে না! এরকমটা অবশ্য পুরুষেরা বলে থাকে। এই অভিযোগ পুরোপুরি সত্যি না হলেও একেবারে উড়িয়ে দেওয়া যায় না। কারণ নারী কিছুটা অভিমানী বৈশিষ্ট্যের হয়ে থাকে। নিজের মনের সব কথা মুখ ফুটে বলতে পারে না।

নারীর মন কী চায়, তা নিয়ে কি সব পুরুষ ভাবে? সঙ্গিনীর পছন্দকে গুরুত্ব দিয়ে পুরোনো অনেক অভ্যাস থেকে ফিরে আসে? বেশিরভাগ ক্ষেত্রেই কিন্তু এমন চিত্র দেখা যায় না। পুরুষের পছন্দের প্রতি নারী খেয়াল রাখলেও নারীর পছন্দের প্রতি পুরুষ ঠিক কতটা খেয়াল রাখে? পুরুষের এমনকিছু স্বভাব আছে যেগুলো নারীর পছন্দ নয়। জেনে নিন সেই স্বভাবগুলো সম্পর্কে-

সবজান্তা প্রকৃতির পুরুষবুদ্ধিমান,

সমঝদার এবং খোলা মনের পুরুষ বেশি পছন্দ মেয়েদের। তবে এই গুণগুলো কখনো কখনো দোষে পরিণত হতে পারে। নারীকে খুশি করার জন্য পুরুষ নিজেকে বুদ্ধিমান প্রমাণের চেষ্টা করে। তারা সবকিছু জানেন এমন একটি ধারণা তৈরির চেষ্টা করে। এই প্রচেষ্টা অনেক সময় পুরুষটিকে হাস্যকর পরিস্থিতিতে দাঁড় করিয়ে দেয়। এ ধরনের পুরুষ অনেক সময় প্রমাণ করার চেষ্টা করে যে, নারীর বুদ্ধি কম। এর ফলে তারা নারীর চক্ষুশূলে পরিণত হয়।

শো অফ করার স্বভাব

অনেক পুরুষ আছে যারা নিজের অবস্থান, বাড়ি, গাড়ি, ভালো চাকরি কিংবা ব্যবসা, অর্থ ইত্যাদি নিয়ে অহংকার করে। যাকে আমরা শো অফ নামে চিনি। তারা ভাবে, এগুলোর জন্য নারী তার আশেপাশে ঘুরে বেড়াবে। তারা নারীকে দামি উপহার দিয়ে আকৃষ্ট করার চেষ্টা করে। কোনটি ভালোবেসে দেওয়া এবং কোনটি শো অফ করার জন্য তা নারী সহজেই বুঝতে পারে। কোনো পুরুষের এমন স্বভাব থাকলে তা শিক্ষিত ও স্বনির্ভর নারী পছন্দ করে না।

পুরুষটি রুচিশীল তো!

রুচিশীল, ব্যক্তিত্বসম্পন্ন নারী দামী উপহার কিংবা গাড়ি-বাড়ির থেকেও পুরুষের সাধারণ জ্ঞান, তার বই পড়ার অভ্যাস আছে কি না, খাবার খাওয়ার ধরন, অন্যের সঙ্গে ব্যবহারের ধরন ইত্যাদি লক্ষ করেন। পুরুষের মধ্যে এ ধরনের স্বভাব না থাকলে তাকে বাতিলের খাতায় ফেলতে সময় লাগে না।

অন্যকে ছোট করতে চাওয়ার স্বভাব

কোনো কোনো পুরুষ আছে যারা নিজেকে বড় দেখানোর জন্য অন্যকে ছোট করে কথা বলে। তারা মনে করে, অন্যকে ছোট করতে পারলেই বুঝি নিজেকে বড় প্রমাণ করা যাবে। কিন্তু এতে তাদের ছোট মনের পরিচয়ই প্রকাশ পায়। অন্যের সঙ্গে তাদের ছোট ছোট আচরণগুলো নারী খেয়াল করে। সেখান থেকেই তাদের সম্পর্কে ধারণা করে নেয়।

কেআরআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!