পৌর মেয়রের করোনা টিকা প্রদানের ছবি নিয়ে আলোচনা

ধামরাই প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে গণটিকা কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে পৌর মেয়র নিজেই এক ব্যক্তিকে টিকা প্রদান করেছেন বলে অভিযোগ উঠেছে। এক ছবিতে টিকা দিচ্ছেন, আরেক ছবিতে অন্য ব্যক্তিকে চিকিৎসকের ভঙ্গিমায় টিকা প্রদানের প্রস্তুিত নিতে দেখা গেছে মেয়রকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন দুটি ছবি নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে। যদিও মেয়র গোলাম কবির নিছক ফটোশেসনের জন্য সাংবাদিকদের অনুরোধে কেবল টিকা প্রদানের অভিনয় করেছেন বলে দাবী করেছেন। তবে মেয়র টিকা প্রদান করেননি বলে জানিয়েছেন ওই ছবিতে উপস্খিত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নূর রিফফাত আরা।

শনিবার সকালে ধামরাই পৌরসভা ভবনের টিকা কেন্দ্রে মেয়র এক ব্যক্তিকে টিকা প্রদান করছেন এমন একটি ছবি আসে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর থেকেই এ নিয়ে শুরু হয় বিতর্ক।

ছবিতে দেখা যায়, মেয়র গোলাম কবির মুখের মাস্ক থুতনিতে রেখে এক বৃদ্ধের ডান হাতে টিকা পুশ করছেন। আগ মুহুর্তে তোলা আরেকটি ছবিতে চিকিৎসকের ভঙ্গিমায় সিরিঞ্জ ভালোভাবে পর্যবেক্ষণ করে নিতেও দেখা গেছে তাকে। এ সময় তার পাশে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফাত আরাসহ ১০-১৫ জন ব্যক্তি সামাজিক দূরুত্ব বজায় না রেখেই দাড়িয়ে আছেন।

এ বিষয়ে পৌর মেয়র গোলাম কবীর বলেন, আমি কাউকে টিকা পুশ করি নাই। ছবি তুলেছি মাত্র। সেখানে উপস্থিত এক ডাক্তার সিরিঞ্জটি ওই বৃদ্ধের শরীরে পুশ করে আমাকে বলেছে এমপি সাহেব উপস্থিত নেই। তাই আপনি সিরিঞ্জটি ধরে রেখে উদ্বোধন করবেন। এসময় তার অনুরোধে আমি সিরিঞ্জটি ধরে টিকা কার্যক্রমের উদ্বোধন করেছি। আর সে সময় ছবিটি তোলা হয়েছে।

তবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন, ধামরাই উপজেলায় ১৭টি টিকাকেন্দ্রে ৬ জন করে স্বাস্থ্যকর্মী গণটিকা প্রদান করেছেন। মেয়র মহোদয়ের টিকা প্রদান করার কোন সুযোগ নেই। প্রতিটা টিকা প্রদানের হিসেব আমাদের রাখতে হয়।

আপনি পাশে দাড়িয়ে থাকা অবস্খায় মেয়র টিকা দিচ্ছেন এমন ছবিতে দেখা যাচ্ছে। এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি তখন রেজিষ্ট্রেশনের বিষয়ে নিয়ে অনলাইনে ফোনে ব্যস্ত ছিলাম। তবে সাংবাদিকদের কথা রাখতে তিনি ফটোসেশন করে থাকতে পারেন।’

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ জকী বলেন, ‘আমি ওই সময় মেয়র মহোদয়ের পিছনের দিকে ছিলাম। ছবিতে যে ব্যক্তিকে টিকা দিতে দেখা যাচ্ছে তিনি আগেই টিকা নিয়েছিলেন। পরবর্তীতে সাংবাদিকদের অনুরোধে ফটোশুটের জন্য পুশ করার পোজ দেন মেয়র।’

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!