প্রধানমন্ত্রীর কাছে করোনা হাসপাতালের আবেদন আ.লীগ নেতার

উপজেলা প্রতিবেদক

সম্প্রতি শিল্প সাভারে উদ্বেগজনক ভাবে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শ্রমিকসহ এখানকার প্রায় ৩০ লক্ষাধিক বাসিন্দাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নিকট এখানে করোনা হাসপাতাল স্থাপনের আবেদন জানিয়েছেন স্থানীয় বর্ষীয়ান এক আওয়ামী লীগ নেতা। এসময় সাভারে একমাত্র ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতাল ও অন্যান্য বেসরকারি আধুনিক হাসপাতাল থাকলেও সেখানে করোনা রোগীর চিকিৎসা প্রদান না করার বিষয়টি উল্লেখ করেন তিনি।

ঢাকা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাভার উপজেলার সাবেক চেয়ারম্যান ফিরোজ কবির তার আবেদনের প্রতিলিপিটি নিজ ফেসবুক আইডিতে প্রকাশ করেন।

নিম্নে আওয়ামী লীগ নেতার আবেদনটি হুবহু তুলে ধরা হলো-

দেশরত্ন মানবতার মা, গণতন্ত্রের মানসকন্যা বাংলার মানুষের অহংকার মাননীয় প্রধানমন্ত্রী সমীপে সাভারে একটি করোনা হাসপাতাল স্থাপনের আকুল আবেদন।

মাননীয় প্রধানমন্ত্রী,

আসসালামু আলাইকুম। করোনা পরিস্থিতি যখন সারাবিশ্ব সামলাতে হিমসিম খাচ্ছে।ঠিক সেই মুহুর্তে আপনার সময় উপযোগী বিচক্ষণ নেতৃত্বে করোনা প্রতিরোধসহ জনস্বার্থে সার্বিক কার্য্যক্রম দেশ ও দেশের মানুষের ক্ষয়ক্ষতি অনেক অংশে কম হচ্ছে। আর্ন্তজাতিক ভাবেও প্রশংসিত হচ্ছে। ইতোমধ্যে করোনা ভাইরাস কোভিড-১৯ পরীক্ষার ল্যাব সারাদেশে বিকেন্দ্রিকরন হচ্ছে। করোনা হাসপাতালের সংখ্যা বাড়ানো হচ্ছে। সচেতনতা মুলক প্রচার প্রচারণা অব্যাহত আছে।

মাননীয় প্রধানমন্ত্রী মহান আল্লাহতালার পরই এদেশের মানুষ আপনার প্রতি আস্থাশীল। আপনি আমাদের একমাত্র ভরসা। তাই সংগত কারণেই আপনার বরাবরে সকল চাওয়া পাওয়া বেশি। আমি মো: ফিরোজ কবীর বাংলাদেশ আওয়ামীলীগের একজন নগন্য খাদেম। আমি সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। ১৯৭৮-১৯৮৪ পর্যন্ত সাভার থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছি।

বর্তমানে ঢাকা জলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছি। আমি সাভারেই বসবাস করি। মাননীয় প্রধানমন্ত্রী আমরা জানি জাতির পিতার মত আপনিও সাভারকে অনেক ভালোবাসেন, সাভারের সকল বিষয়ে জ্ঞাত। আপনার সুনজরের কারণে আমরা গর্বিত। আপনি জানেন সাভার আজ জনবহুল গার্মেন্টস অধ্যাশিত শিল্পাঞ্চল এলাকা। এখানে বিদেশীসহ সারা বাংলাদেশের মানুষ কর্মের তাগিদে বসবাস করেন। সেই বিবেচনায় ইতোমধ্যে আপনি সাভার B.L.R.I তে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপন করে দিয়ে সাভার আশুলিয়া সহ আশে পাশের এলাকার মানুষকে কৃতজ্ঞতার জালে আবদ্ধ করেছেন।

তাছাড়াও সাভারের অসহায় মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ দিয়েছেন, যাহা আপনার নির্দেশিত ভাবে অসহায় মানুষের মাঝে স্বচ্ছতার সাথে সংশ্লিষ্টরা বিতরন করছেন। কিন্তু বর্তমানে সাভারে করোনা সমস্যা প্রকট আকার ধারন করছে। সাভারে প্রতিদিন করোনা রোগী সনাক্ত সংখ্যা বেড়েই চলছে। আক্রান্ত অধিকই গার্মেন্টস কর্মী। এই বিষয়ে সাভারবাসী গভীরভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছে। সাভার ৫০ শয্যা সরকারি হাসপাতালসহ বেশ কয়েকটি আধুনিক বেসরকারি হাসপাতাল থাকলেও করোনা রোগীর চিকিৎসা নাই।

এই অবস্থায় সাভারবাসীর পক্ষ থেকে আপনার সমীপে বিনীতভাবে আকুল আবেদন জনবহুল সাভার অঞ্চলে বিদ্যমান যে সকল আধুনিক বেসরকারি হাসপাতাল রয়েছে সেগুলোর মধ্যে থেকে পরীক্ষা নিরীক্ষা স্বাপেক্ষে করোনা চিকিৎসার উপযুক্ত যে কোন একটি হাসপাতালকে দ্রুততার সাথে করোনার চিকিৎসার নির্দেশনা প্রদান করে অত্র এলাকার মানুষকে আশ্বস্ত করার বিনীত আবেদন করছি।

মহান আল্লাহপাক আপনার সহায় হউন এবং সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু দান করুন।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

আপনার স্নেহধন্য
মো: ফিরোজ কবীর
সাভার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: