ফেরার তাড়ায় বাংলাদেশের ক্রিকেটাররা, ৪৮ রানে ৪ উইকেট

স্পোর্টস ডেস্ক

মাঠে নেমেই যেন ড্রেসিংরুমে ফেরার তাড়া অনুভব করছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ৬০ রানেই এরইমধ্যে ৪ উইকেট খুইয়েছে সফরকারীরা। মুমিনুল হকের পর এই তাড়ায় ফিরে এসেছেন মোহাম্মদ মিঠুন।

নিজের উইকেটটা একরকম দিয়ে এসেছেন মিঠুন। মোহাম্মদ সামির লাফিয়ে ওঠা বল পুল করতে গিয়ে শর্ট মিডউইকেটে সহজ ক্যাচ দেন তিনি মায়াঙ্ক আগারওয়ালের হাতে। যাওয়ার আগে করেন ১৮ রান। মিঠুনের বিদায়ে বিপদ আরও বেড়েছে বাংলাদেশের। ৪৪ রানে ৪ উইকেট হারানোয় ইনিংস ব্যাবধানে হার চোখ রাঙাচ্ছে সফরকারীদের।

সফরকারীদের উইকেটের সংখ্যাটা ৫-ও হতে পারতো। রোহিত শর্মার ‘সৌজন্যে’ তা হয়নি। ভারতীয় ওপেনার স্লিপে সহজ ক্যাচ ছেড়ে নতুন ‘জীবন’ দিয়েছেন ‍মুশফিকুর রহিমকে। ৯ রানে অপরাজিত থাকা এই ব্যাটসম্যানের সঙ্গে ক্রিজে আছেন আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহ (৬*)।

এর আগে প্রথম ম্যাচের মতই জোড়ায় সাজঘরে ফিরে যান বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। এরপর ৭ রানে আউট হন নতুন অধিনায়কত্ব পাওয়া মুমিনুল হক।

ইন্দোর টেস্টে ভারত ৬ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করায় ৩৪৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছে বাংলাদেশ।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে না নেমে ইনিংস ঘোষণা করে ভারত। নতুন দিনের শুরুতে দ্বিতীয় ইনিংস ব্যাটিং শুরু করেছে টাইগাররা।

ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনে ৬ উইকেটে ৪৯৩ রানে শেষ করা ভারত ওই স্কোরেই ঘোষণা করেছে তাদের প্রথম ইনিংস। বাংলাদেশের চেয়ে ৩৪৩ রানে এগিয়ে থেকে বোলিংয়ে নেমেছে বিরাট কোহলিরা। বাংলাদেশের ইনিংস শুরু করেন দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম।

শিরোনামবিডি/এআইএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: