বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন বনানী কবরস্থানে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন।

শনিবার (১১ জুলাই) বেলা ১২টায় তার দাফন করা হয়েছে। এর আগে সকালে তেজগাঁওয়ে প্রথম দফা এবং পরে বেলা ১১টার কিছু পর সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বনানী কবরস্থান জামে মসজিদ প্রাঙ্গণে সাহারা খাতুনের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের পক্ষ থেকে তার কফিনে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা।

গত ৩ জুন ভোরে শ্বাসকষ্ট নিয়ে তিনি ইউনাইডেট হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে কয়েকদিন চিকিৎসা দেওয়ার পর অবস্থার উন্নতি না হওয়ায় সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে করে ব্যাংক নেওয়া হয়। ভর্তি করা হয় বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই রাতে তার মৃত্যু হয়। শুক্রবার দিবাগত রাত ১টা ৫০ মিনিটে ইউএস-বাংলার একটি বিশেষ ফ্লাইটে তার মরদেহ বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিমানবন্দরে সাহারা খাতুনের মরদেহ গ্রহণ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সাহারা খাতুন তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: