‘বাক স্বাধীনতার’ দাবিতে স্মৃতিসৌধে অভিনব প্রতিবাদ

শিরোনাম ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও বাক স্বাধীনতার দাবিতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে অভিনব প্রতিবাদ জানিয়েছেন এক তরুণ। সারা গায়ে রঙ করে ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চাই’ লিখে স্মৃতিসৌধজুড়ে আগত দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

শুক্রবার (২৬ মার্চ) সাভারের জাতীয় স্মৃতিসৌধে ওই ব্যক্তিকে দেখা যায়। হাতে ফরফর করে উড়ন্ত পতাকা আর কপালে পতাকা বেঁধে ঘুরে বেড়াচ্ছিলেন ওই তরুণ।

তরুণের নাম মোখলেসুর রহমান। তেজগাঁও কলেজের স্নাতকোত্তর শিক্ষার্থী। বাড়ি কিশোরগঞ্জে। জানতে চাইলে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসেও প্রকৃতপক্ষে আমরা স্বাধীন না। আমাদের মত প্রকাশের স্বাধীনতা নেই। স্বাধীনভাবে কথা বলতে পারছি না। লিখতে পারছি না। সাধারণ মানুষের দাবিতে মুখ খুলতে পারছি না। কারণ একটাই। আমরা ভয় পাই। ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে আমরা মত প্রকাশ করতে পারছি না।

সাগর বলেন, আমি মনে করি এই আইন বাতিল করা উচিত। কারণ নাগরিকের মত প্রকাশের স্বাধীনতায় গুরুত্ব দেয়া উচিত। সাংবাদিকরা যেনো স্বাধীনভাবে লিখতে পারে সেই পরিবেশ নিশ্চিত করা উচিত। এই অধিকার যাতে হরণ না হয়। এই আইনটি এ কারণে বাতিল করা দরকার।

এই তরুণ বলেন, এই দাবি মানুষের মধ্যে ছাড়িয়ে দেয়ার জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনকালে আমি নিজের শরীরে লিখেছি। দাবি জানিয়েছি এই আইন বাতিলের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: