বিমান পোল্ট্রি কর্মকর্তার বিরুদ্ধে যৌন নীপিড়নের অভিযোগ

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ বিমানের প্রতিষ্ঠান বিমান পোল্ট্রি উপ-মহাব্যবস্থাপকের বিরুদ্ধে গৃহপরিচারিকাকে যৌন নীপিড়নের অভিযোগ উঠেছে।

শনিবার রাতে আশুলিয়া থানায় যৌন হয়রানির অভিযোগ করেন ভুক্তভোগী ওই নারী।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, ওই নারী ভাদাইল উত্তর পাড়া এলাকায় স্বামীকে নিয়ে ভাড়া বাসায় থাকেন। তার স্বামী বিমান পোল্ট্রি কমপ্লেক্সের সিকিউরিটি পদে কর্মরত। বিমান পোল্ট্রি কমপ্লেক্সের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আলী। গত দুই মাস আগে কর্মকর্তা মোহাম্মদ আলীর স্ত্রী অসুস্থ্য হন। এসময় ওই নারীকে তার স্বামীর মাধ্যমে এক সপ্তাহের জন্য কর্মকর্তার কোয়াটারের বাসায় গৃহপরিচারিকার কাজ করার অনুরোধ করা হয়। কাজ করার কিছু দিন পর ওই নারীকে কুপ্রস্তাব দেন কর্মকর্তা মোহাম্মদ আলী। এতে রাজি না হওয়ায় তার স্বামীকে চাকুরিচ্যুত করার হুমকি দেন ওই কর্মকর্তা। এমনকি ওই নারী ও তার স্বামীকে নানা ভাবে ক্ষতি করার হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে গত দুই মাস ওই কর্মকর্তার বাসায় কাজ করতে বাধ্য হন ভুক্তভোগী নারী। এতদিন ওই কর্মকর্তার গাড়ী চালক মিন্টুর সহায়তায় তাকে কুপ্রস্তাব দিয়ে আসা হচ্ছিল।

সবশেষ গেল ১৫ অক্টোবর বাসা খালি পেয়ে ওই নারীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নীপিড়ন করেন কর্মকর্তা মোহাম্মদ আলী। এসময় প্রতিবাদ করলে মোহাম্মদ আলী ও তার গাড়ী চালক মিন্টু তাকে নানা ধরণের হুমকি দেয়। পরে বিষয়টি তার স্বামী ও কোয়াটারের সবাইকে অবগত করে অভিযোগ করেন ওই নারী।

বিমান পোল্ট্রি কমপ্লেক্সের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আলীকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি।

অভিযোগ তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জলিল বলেন, বিমান পোল্ট্রি কর্মকর্তা মোহাম্মদ আলীর বিরুদ্ধে এক নারী যৌন নীপিড়নের অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেন প্রতিবেদকের সাথে অসদাচরণ করেন।

যৌন নীপিড়নের বিষয়ে জানতে চাইলে তিনি ‘দেশে আর কাজ কাম নাই, আপনার এটা ছাড়ান বলে ফোন কেটে দেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: