বৃষ্টিতে তলিয়েছে মহাসড়ক, জনদুর্ভোগ চরমে

উপজেলা প্রতিবেদক

হঠাৎ বৃষ্টিতে সাভারের আশুলিয়ায় গুরুত্বপূর্ণ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের বেশ কিছু জায়গা পানিতে তলিয়ে যাওয়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে। সড়কে জমে থাকা পানির কারণে প্রায় ৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার রাতে হঠাৎ এক ঘন্টার বৃষ্টির পর রাত ৯টা থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। গভীর রাত পর্যন্ত এই যানজটে আটকে গাড়ী গুলোকে ধীর গতিতে চলতে দেখা গেছে।

আলিফ পরিবহনের চালক মো. রাসেল বলেন, বৃষ্টির কারণে রাস্তা ডুবে যাওয়া গাড়ী আস্তে চালাতে হচ্ছে। এ জন্য সড়কে গাড়ীর চাপ বাড়ায় যানজট তৈরি হইছে। পাঁচ মিনিটের রাস্তা আধা ঘন্টা ধরে যাওয়া লাগতেছে।

বাসের যাত্রী আব্দুল বারেক বলেন, এক ঘন্টা ধরে বাসে বসে আসি। উত্তরা যাওয়ার জন্য সাড়ে ৯টায় বাইপাইল বাসে উঠছি। এক ঘন্টা লাগছে নরসিংহপুর পর্যন্ত ৫ কিলোমিটার যাইতে। প্রায় প্রতিদিনই এই সড়কে আশপাশের কারখানা ও বাসা বাড়ির পানি জমে থাকতে দেখি। তখনও যানজট হয়। আর বৃষ্টি হলেতো কথাই নাই। অনেক জায়গা হাটু পানিতে ডুবে যায়। তখন দীর্ঘ সময় আমাদের যানজটে আটকে থাকতে হয়।

বাইপাইল ট্রাফিক পুলিশে ইন্সপেক্টর খসরু পারভেজ বলেন, রাতে বৃষ্টির পর ব্যস্ততম এই সড়কটির কিছু জায়গা পানিতে তলিয়ে গেছে। কোথাও কোথাও কোমড় সমান পানি জমেছে। এতে করে গাড়ি গুলো একেবারেই ধীর গতিতে চলছে। রাস্তার দুই পাশে ড্রেন না থাকার কারণে মাঝে মধ্যেই এই সমস্যার সৃষ্টি হয়। যানজট নিরসনে আমাদের ট্রাফিক পুলিশ রাতভর অনেক কষ্ট করছি।

এসময় তিনি আক্ষেপ করে বলেন, ‘এখানে পানি জমার বিষয়টি আমরা লিখিত ভাবে সওজকে জানিয়েছি। আমাদের এখানে ড্রেনেজ সিস্টেম করার দরকার এটা তাদের জানানো হয়েছে। কিন্তু কোন প্রতিকার হয়নি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!