বৃষ্টিতে বিপর্যস্ত নগরজীবন

নিজস্বপ্রতিবেদক

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকা পানিতে সয়লাব হয়ে যাওয়ায় ঢাকাবাসীকে পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ।

শনিবার (১৩ জুলাই) সকাল থেকে ইলশেগুঁড়ি বৃষ্টি শুরু হলেও, দুপুর সাড়ে ১২টার দিকে তুমুল বর্ষণ নামে এবং যা স্থায়ী হয় প্রায় দুই ঘণ্টা। এখনও গুড়িগুড়ি বৃষ্টি ঝরছে। ঘনকালো আকাশ পরিষ্কার হওয়ার নেই কোনো আভাস।

এদিকে রাজধানীতে যথাযথ পয়ঃনিষ্কাশন ব্যবস্থার অভাবে নেমে যেতে পারছে না বৃষ্টির পানি। নিচু রাস্তার কোথাও হাঁটু, আবার কোথাও কোমর সমান পানিতে তলিয়ে গেছে।

রাজারবাগ, পল্টন, নয়াপল্টন, মতিঝিল, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজতুরী বাজার, কারওয়ান বাজার, মনিপুরী পাড়া, কাজীপাড়া, বেগম রোকেয়া সরণিসহ বেশ কয়েকটি এলাকায় রাস্তাঘাটসহ গোটা শহরের নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা।

রাস্তায় তীব্র যানজট ও গণপরিবহণের সঙ্কটের কারণে বহু নগরবাসীকে হেঁটে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। অনেককে কাকভেজা হয়ে রাস্তার মোড়ে তীব্র বিরক্তি নিয়ে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা আব্দুর রহমান জানান, আজ দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ঢাকায় ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও, রংপুর, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, বরিশাল এবং খুলনাসহ দেশের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আগামী দু-একদিনের মধ্যে এই বৃষ্টিপাত কমে যেতে পারে বলেও জানান তিনি।

এসএস/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: