বৈধ ভোট গুনলে আমিই জয়ী হবো: ট্রাম্প

শিরোনাম ডেস্ক

মার্কিন নির্বাচনে কিছুটা স্থবিরতা বিরাজ করছে। ছয়টি রাজ্যের ভোট গণনা শেষ হয়নি। হয়নি চূড়ান্ত ফল ঘোষণা। তাতে ভোট গ্রহণের তিনদিনের মাথায়ও নির্ধারিত হয়নি কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট।

তবে স্থানীয় সময় বৃহস্পতিবার বক্তব্য দিয়েছেন মেডোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বাইডেন সবাইকে শান্ত থাকতে বললেও আবারো ট্রাম্প ভোট কারচুপির অভিযোগ করেছেন। তার মতে বৈধ ভোট গণনা করলে তিনিই বিজয়ী হবেন। কিন্তু বিভিন্ন রাজ্যে অবৈধ ভোট গণনা করা হচ্ছে। এর মধ্য দিয়ে তারা (ডেমোক্র্যাটরা) নির্বাচন চুরির চেষ্টা করছে বলেও দাবি করেছেন।

হোয়াইট হাউসে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেছেন, ‘বৈধ ভোট গুণলে আমি সহজেই বিজয়ী হবো। আর যদি বেআইনি ভোট গণনা করা হয় তাহলে আমাদের কাছ থেকে নির্বাচন চুরি করা হবে।’

রিপাবলিকান এই প্রার্থী আরো বলেছেন যে, কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যে অনেক ভোটে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু এরপর রহস্যজনকভাবে অনেক নতুন ভোট গণনা করা শুরু হয়। এসব রাজ্যে নির্বাচন শেষ হবার পর ভোট পাঠানো হয়েছে। বেআইনি ভোট গ্রহণ করা হয়েছে। গোপনে ভোট গণনা করা হয়েছে। আর ভোট গণনার কেন্দ্রে রিপাবলিকান দলের পর্যবেক্ষকদের ঢুকতে দেওয়া হয়নি।

পাশাপাশি তিনি নির্বাচনের আগের মাসগুলোতে প্রকাশিত জনমত জরিপেরও তীব্র নিন্দা করেন। তার মতে সমর্থকদের নিরুৎসাহিত করতেই এমন জরিপ প্রচার করা হয়েছে।

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী জো বাইডেন এ পর্যন্ত পেয়েছেন ২৬৪ ইলেকটোরাল ভোট। আর বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প পেয়েছেন ২১৩ ইলেকটোরাল ভোট। নির্বাচিত হতে মাত্র ৬ ভোট প্রয়োজন বাইডেনের। ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন ৫০ ইলেকটোরাল ভোটে।

তবে মার্কিন গণমাধ্যম সিএনএনের প্রতিবেদন অনুযায়ী বাইডেন পেয়েছেন ২৫৩ ইলেকটোরাল ভোট। আর ট্রাম্প পেয়েছেন ২১৩ ভোট। যে ছয়টি রাজ্যের ফল এখনো ঘোষণা হয়নি সেগুলোর ভোট গণনা চলছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: