ভারতের সব সংবাদ চ্যানেল বন্ধ করলো নেপাল

দেশের মধ্যে রাজনৈতিক অস্থিরতা এবং ভারত-নেপাল সম্পর্কের টানাপড়েনের মধ্যে কাঠমান্ডু সব ভারতীয় সংবাদ চ্যানেল বন্ধ করে দিলো, শুধু রাষ্ট্রীয় ব্রডকাস্টার দূরদর্শন ছাড়া। নেপালিজ পত্রিকা দ্য হিমালয়ান টাইমসের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই।

নেপালের ক্যাবল টেলিভিশন সরবরাহকারী সংস্থা মাল্টি-সিস্টেম অপারেটর্স (এমএসও) ভারতীয় সংবাদ চ্যানেল বন্ধ করে দিলেও সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনও বক্তব্য আসেনি। নেপালের মেগা ম্যাক্স টিভি চ্যানেলের অপারেটর ধ্রুব শর্মা এএনআইকে বলেছেন, ‘আজ (৯ জুলাই) সন্ধ্যা থেকে ভারতীয় চ্যানেলের সিগনাল বন্ধ করে দিয়েছি আমরা।’

নেপাল সরকার ও প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির বিরুদ্ধে ‘ভিত্তিহীন প্রপাগান্ডা’ বন্ধে সাবেক উপ প্রধানমন্ত্রী ও সরকারি দল নেপাল কমিউনিস্ট পার্টির (এনসিপি) মুখপাত্র নারায়ণ কাজি শ্রেষ্ঠা ভারতীয় মিডিয়াকে কড়া হুঁশিয়ারি দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এই সিদ্ধান্ত নিলো ক্যাবল অপারেটররা।

বৃহস্পতিবার টুইটারে ক্ষোভ প্রকাশ করে নারায়ণ বলেন, নেপালি সরকারকে ‘অপদস্ত’ করার চেষ্টা চালাচ্ছে ভারতীয় মিডিয়া। তাদের প্রতি আস্থা উঠে গেছে জানান এই রাজনীতিক।

নেপালে ভারতীয় সংবাদমাধ্যম বন্ধের ঘটনা এবারই প্রথম নয়। ভারত-নেপাল সীমান্তে উত্তেজনার কারণে ২০১৫ সালে ভারতীয় সংবাদ চ্যানেল ও অন্য বিনোদনমূলক চ্যানেল বন্ধ করে দিয়েছিল কাঠমান্ডু।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: