‘মুজিব বর্ষের দিন ১০০ হাফেজ ১০০ কোরআন খতম দেবে’

সাভার প্রতিবেদক

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, মুজিব বর্ষের দিন ধর্ম মন্ত্রনালয়ের পক্ষ থেকে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম দিনে বাইতুল মোকারম মসজিদে ১০০ জন হাফেজকে দিয়ে ১০০ টি কোরআন খতম দেয়া হবে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সাভারের তুরাগ নদীর তীরে ঢাকা বোট ক্লাব এর উদ্বোধন অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আসন্ন মুজিব বর্ষের অনুষ্ঠান যেনো সম্পূর্ণ সুষ্ঠু ভাবে হয় সে ব্যবস্থা ইতিমধ্যে নেওয়া হয়েছে। আমরা ধর্মমন্ত্রনালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে নানা কর্মসূচী নেওয়া হয়েছে। সেদিন বঙ্গবন্ধু ও তার পরিবার এবং দেশের শহীদের সকলের রুহের মাগফিরাত কামনার জন্য দোয়া করা হবে। এবং দোয়া শেষে ভোজের আয়োজন করা হবে। এছাড়া সারাবছর ব্যাপী বিভিন্ন প্রোগ্রাম করে যাবো। যাতে বঙ্গবন্ধুর সকল ধর্মীয় কাজগুলো আমরা জাতির সামনে তুলে ধরতে পারি।

তিনি বলেন, টঙ্গী ময়দানে ইজতেমা হয় সেই জায়গাটিও বঙ্গবন্ধুর দেওয়া। মাদরাসার আলিয়া বোর্ড বঙ্গবন্ধুর করা। এমন আরও কার্যক্রম শুরু করেছিলো কিন্তু দুর্ভাগ্য বসত তিনি করতে পারেননি। কিন্তু তার মেয়ে সফল রাষ্ট্র নায়ক প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা এই কাজগুলো একে একে সম্পন্ন করছেন।

সম্প্রতি পাশের দেশ ভারতের বিষয় নিয়ে তিনি বলেন, এটা ভারতের অভ্যন্তরীণ ব্যপার। আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা যেনো প্রত্যাক দেশে সাম্প্রদায়িক সম্প্রীত রক্ষা করতে পারি। আমরা সম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করছি ভারতও যেনো তা রক্ষা করে এই আশা আমাদের।

এনআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: