মুস্তাফিজকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স

জনশক্তি ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্স তাদের দল থেকে বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজকে ছেড়ে দিয়েছে। আগামী আসরের জন্য কুইন্টন ডি কককে দলে ভিড়িয়েছে তারা। এছাড়া লংকার স্পিনার আকিলা ধনাঞ্জয়কেও ছেড়ে দিয়েছে দলটি। ক্রীড়া ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনের তথ্য মতে, দক্ষিণ আফ্রিকার ওপেনার ডি কককে দিয়ে সামনের আসরের আইপিএলের কেনা-বেচা শুরু হলো। তিনি আগে কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ছিলেন।

বাংলাদেশ দলের হয়ে দারুণ পারফর্ম করায় কাটার মাস্টার মুস্তাফিজকে ২০১৬ সালের ফ্রেব্রুয়ারির দলে ভেড়ায় হায়দরাবাদ। প্রথম আইপিএল দর্শনে হায়দরাবাদের হয়ে চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান ফিজ। চ্যাম্পিয়নও হয় তার দল। কিন্তু বছর ঘুরতে না ঘুরতে সেই শুকতারার আলো তার ইনজুরি শুষে নিতে শুরু করে।

আর তার শুরুটা আইপিএল এবং পরে ইংলিশ লিগ সাক্সেসে খেলে। ওই যে ইনজুরিতে পড়লেন আর যেন পুরনো মুস্তাফিজকে পাওয়া গেলো না। পরেরবার হায়দরাবাদের হয়ে ইনজুরির কারণে বেশি ম্যাচ পাননি। সর্বশেষ আইপিএলে ইনজুরির কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ঠিক চেনা ছন্দে ছিলেন না ফিজ। পরপর তিনটি আইপিএল খেলেছেন তিনি। প্রথম দুই মৌসুম ছিলেন হায়দরাবাদে। আর সর্বশেষ মৌসুমে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু এবার তাকে ছেড়ে দিল দলটি।

তবে এর আগেই অবশ্য মুস্তাফিজকে বিদেশি লিগ খেলায় নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আমি তাকে বলেছি আগামী দু’বছর বিদেশি লিগে সে খেলতে পারবে না। সে বার বার ইনজুরি বয়ে নিয়ে আসবে আর বোর্ডের অধীনে তার ইনজুরি থেকে সেরে ওঠার জন্য পুনর্বাসন নেবে এটা হতে পারে না।’

মুস্তাফিজ ২০১৬ সালে তার ক্যারিয়ারের শুরুর দিকে ইংল্যান্ডের লিগ ব্লাস্টে খেলার সময় ইনজুরিতে পড়েন। এরপর ২০১৭ সালে আবার তিনি গোড়ালির চোটে পড়েন। ওই চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফর মিস করেন তিনি। এরপর বিপিএলের শুরুতে খেলতে পারেননি ফিজ। সর্বশেষ চোটে পড়েন আইপিএলে মুম্বাইয়ের হয়ে নিজেদের শেষ ম্যাচ খেলার সময়।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!