রাজবাড়ীতে মশাররফ হোসেনের জন্মবার্ষিকী উদযাপন

শিরোনাম ডেস্ক

করোনা মহামারির কারণে শ্রদ্ধাঞ্জলি প্রদান আর দোয়ার মধ্য দিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে উদযাপিত হলো কালজয়ী কথাসাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১৭৩তম জন্মবার্ষিকী।

শুক্রবার (১৩ নভেম্বর) সকালে জন্মবার্ষিকী উপলক্ষে বাংলা একাডেমি, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন মশাররফ হোসেনের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে সেখানে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

বাংলা একাডেমির পক্ষে প্রোগ্রাম অফিসার ও মীর মশাররফ হোসেন স্মৃতিকেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা শেখ ফয়সল আমীন, অতিরিক্ত জেলা প্রশাসক সরোয়ার আহমেদ সালেহীন, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা, নবাবপুর ইউপি চেয়ারম্যান মো. আবুল হোসেন আলী, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক মুন্সী আমীর প্রমুখ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

১৮৪৭ সালের ১৩ নভেম্বর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার গৌরী নদীর তীরে লাহিনীপাড়ায় সৈয়দ মীর মুয়াজ্জম হোসেন ও দৌলতন নেছার ঘরে জন্ম নেন মীর মশাররফ হোসেন। ১৯১১ সালের ১৯ ডিসেম্বর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে তিনি মারা যান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: