রাতের আঁধারে কঙ্কাল চুরি, ইন্টার্ন চিকিৎসকদের কাছে বিক্রি

উপজেলা প্রতিনিধি (ধামরাই)

ধামরাইয়ের একটি কবরস্থান থেকে চারটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (৪ মার্চ) ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের বালিয়া কেন্দ্রীয় কবরস্থানে এ চুরির ঘটনা ঘটে।

পুলিশ ধারণা করছে, দেশের বিভিন্ন মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের কঙ্কালের প্রয়োজন হয়। একটি চক্র এসব কঙ্কাল চুরি করে ইন্টার্ন চিকিৎসকদের কাছে বিক্রি করতে পারে। এ সময় গাছে ঝুলন্ত অবস্থায় একটি কঙ্কাল উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত কঙ্কালটি আবার কবর দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার বিকালে ধামরাইয়ের বালিয়া কেন্দ্রীয় কবরস্থানের পাশের গাছে একটি কঙ্কাল ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্থানীয় লোকজন। পরে কবরস্থানে গিয়ে দেখা যায় চারটি পুরাতন কবর খোঁড়া আছে এবং সেই কবরস্থানে কঙ্কাল নাই। রাতের আঁধারে দুর্বৃত্তরা এই চারটি কবর খুড়ে কঙ্কালগুলো চুরি করেছে বলে এলাকাবাসীর ধারণা।

এ বিষয়ে বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আহম্মদ হোসেন বলেন, বালিয়া কেন্দ্রীয় কবরস্থান থেকে চারটি কঙ্কাল চুরির ঘটনা হয়েছে। আর এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ধামরাইয়ের কাওয়ালিপাড়া বাজার পুলিশি তদন্ত কেন্দ্রের ওসি শেখ রাসেল মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দেশের বিভিন্ন মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের কঙ্কালের প্রয়োজন হয়। একটি চক্র এসব কঙ্কাল চুরি করে ইন্টার্ন চিকিৎসকদের কাছে বিক্রি করতে পারে।

এনআই/শিরোনাম

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: