রাস্তায় নামলেই পুলিশের জেরা

নিজস্ব প্রতিবেদক

করোনা মোকাবিলায় ২৬ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত দেশে চলছে সাধারণ ছুটি। এই সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসা-বাড়ি থেকে রাস্তায় নামলেই পুলিশি জেরার মুখোমুখি হতে হচ্ছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকার অলিগলিতে এমন চিত্র দেখা গেছে।

সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মালিবাগ, মতিঝিল, বাংলামোটর এলাকার প্রধান সড়কগুলোয় ঘন-ঘন চেকপোস্ট বসিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। মোটরসাইকেল, প্রাইভেটকার কিংবা মাইক্রোবাস নিয়ে রাস্তায় নামলেই পুলিশকে কারণ বলতে হচ্ছে।

এই প্রসঙ্গে মালীবাগ মোড়ে দায়িত্বরত পুলিশের এসআই আব্দুল হামিদ বলেন, ‘মানুষকে বারবার বলার পরও তারা ঘর থেকে বের হচ্ছেন। এই কারণে আমরা তৎপরতা বাড়িয়েছি।’

খিলগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন, ‘করোনা যেন মহামারি রূপ না নিতে পারে, সেই লক্ষ্যেই মানুষকে বিনা প্রয়োজনে রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। কিন্তু মানুষ নিয়ম মানতে চায় না। তাই এখন আমাদের জেল-জরিমানার দিকে যেতে।’

বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘বিদেশ থেকে ঢাকায় ফিরে আসা লোকজনকে হোম কোয়ারেন্টাইন বাধ্য করতে পুলিশকে নির্দেশ দিয়েছি। কঠোর হতেও। দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও তাতে লাভ হচ্ছে না। কেননা এই সময়ও বিভিন্ন অলিগলিতে আড্ডা বসছে।’ কোনো যৌক্তিক কারণ দেখাতে না পারলে বাসায় থাকতে হবে বলেও তিনি জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: