রায়হান হত্যা: কনস্টেবল হারুন ৫ দিনের রিমান্ডে

শিরোনাম ডেস্ক

সিলেট মেট্রোপলিটন পুলিশের বন্দর বাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হওয়া কনস্টেবল হারুনুর রশিদকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

শনিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক শারমিন খানম নীলার আদালতে তাকে হাজির করা হয়।

এসময় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত (৭) দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মুহিদুল ইসলাম। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (২৩ অক্টোবর) দিবাগত রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) লাইন্স থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) এসপি খালেকুজ্জামান।

গ্রেপ্তার হারুনুর রশিদ বন্দরবাজার ফাঁড়ির কনস্টেবল হিসেবে দায়িত্বরত ছিলেন। এ ঘটনার পর গত ১৩ অক্টোবর সাময়িক বরখাস্তকৃত চার জনের মধ্যে তিনিও রয়েছেন।

গত মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে বরখাস্ত কনস্টেবল টুটুল চন্দ্র দাসকে সিলেট পুলিশ লাইন্স থেকে গ্রেপ্তার করে পিবিআই। পরে তাকে আদালতে নিয়ে সাত দিনের রিমান্ড চান পিবিআই তদন্ত কর্মকর্তা মুহিদুল ইসলাম। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর (রোববার) ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হানের মৃত্যু হয়। এ ঘটনায় রাতেই কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার। এ ঘটনায় ওই ফাঁড়ি ইনচার্জসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং তিন জনকে প্রত্যাহার করা হয়েছে। মামলাটি এখন তদন্ত করছে পিবিআই।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাশ ও হারুনুর রশীদ।

প্রত্যাহার করা তিন জন হলেন- সহকারী উপ-দর্শক (এএসআই) আশীক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেন।

এছাড়া ফাঁড়ি ইনচার্জ সাময়িক বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) আকবরকে পালাতে সহায়তা এবং তথ্য গোপনের অভিযোগ গত বুধবার (২০ অক্টোবর) ফাঁড়ির টুআইসি এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়।

এখন পর্যন্ত এসআই আকবর পলাতক রয়েছেন। গ্রেপ্তার দুজন ছাড়া বাকিরা পুলিশের হেফাজতে সিলেট মেট্রোপলিটন পুলিশ লাইন্স-এ আছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: