রোহিঙ্গারা আমার মতো নাদুস-নুদুস হয়ে গেছে: মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, বলা নেই, কওয়া নেই লাখ লাখ রোহিঙ্গা দেশে এসে হাজির। জনদরদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে আশ্রয় দিয়েছেন। কিন্তু প্রথমে রোহিঙ্গারা যখন দেশে আসেন, সবার শরীরে ছিল শুধু হাড্ডি, এখন সবাই আমার মতো নাদুস নুদুস মোটা হয়ে গেছে। মাদার অব হিউম্যানিটি সবাইকে আশ্রয়সহ সকল মৌলিক চাহিদা দিচ্ছেন।

শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠী তাদের নিজ দেশে ফিরে যেতে চায়। আপনারা তাদের ফেরাতে জনমত তৈরি করুন।

দুর্যোগ ব্যবস্থাপনার উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার হাত ধরে এ মন্ত্রণালয়ে অনেক উন্নয়ন হয়েছে। এই ধারা ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে। আপনারা সবাই নৌকা মার্কায় ভোট চাইবেন।

ত্রাণমন্ত্রী বলেন, ছোট বেলায় আমরা দুর্যোগ বলতে বন্যা ও চট্টগ্রামের ঘূর্ণিঝড়কে বুঝতাম। কিন্ত এখন খরা, পাহাড় ধস, নদীভাঙন, শিলাবৃষ্টি দেখছি। এমনকি অনেকে বজ্রপাতে মারাও যাচ্ছেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!