লেবাননে বাংলাদেশ দূতাবাসে ৪র্থ উন্নয়ন মেলা অনুষ্ঠিত

জসিম উদ্দীন সরকার, লেবানন : উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র, উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে লেবাননে বাংলাদেশ দূতাবাসে পালিত হল ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।

গত ৫ অক্টোবর শুক্রবার দিনব্যাপি এই মেলা উদ্বোধন করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব। এসময় কাউন্সেলর সায়েম আহমেদ সহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

উন্নয়ন মেলা উপলক্ষে এদিন সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত প্রবাসীদের বিভিন্ন সমস্যার তাতক্ষনিক সমাধান দেয়া হয়। এবং দিনব্যাপী সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর প্রামাণ্যচিত্র পদর্শন করা হয়।

উন্নয়ন মেলা উপলক্ষে এদিন দুপুরে রৌশি এলাকার অভিজাত হোটেল ল্যানকাস্টার প্লাজার বলরুমে দূতাবাসের আয়োজনে “বাংলাদেশের উন্নয়ন অর্জনে গোলটেবিল বৈঠক (Roundtable Discussion on Development Achievements of Bangladesh) এবং কূটনৈতিক রিসেপশন এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে লেবানন সরকারের প্রতিনিধি বৃন্দ, লেবানিজ ব্যবসায়ী ও সাংবাদিক বৃব্দ এবং লেবানিজ সুশিল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরপর বিকালে দূতাবাসের হলরুমে কমিউনিটি নেতৃবৃন্দ ও প্রবাসীদের উপস্থিতিতে আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং জাতীয় সংগীত পরিদেশন করা হয়। জাতীয় সংগীত পরিবেশনের সময় উপস্থিত সকলে দাড়িয়ে জাতীয় পতাকাকে সম্মান পদর্শন করে।

‘সবশেষে প্রবাসী শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন করা হয়।

জনশক্তি/লেবানন/জউস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: