সন্তানকে রক্ষায় অপহরণকারীর সঙ্গে মায়ের লড়াই

চার বছরের ছোট্ট মেয়েকে টেনে মোটরসাইকেলে তুলছে অপহরণকারীরা, তা দেখে চুপ করে থাকতে পারেননি মা। দুই অপহরণকারীর সঙ্গে লড়াই করে মেয়েকে রক্ষা করলেন তিনি। মঙ্গলবার দিল্লির এই নাটকীয় ঘটনা ধরা পড়েছে নিরাপত্তা ক্যামেরায়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, একটি কালো পালসারে করে বিকাল চারটার দিকে ওই বাড়িতে যায় দুই অপহরণকারী। তাদের একজন যার পরনে ছিল নীল জামা ও পেছনে ছিল লাল ব্যাকপ্যাক, শিশুটির মায়ের কাছে পানি চায়। মা কিছুটা দূরে যেতেই শিশুটিকে টেনে মোটরসাইকেলে করে পালিয়ে যাচ্ছিল ওই অপহরণকারী। ঠিক তখনই ওই অপহরণকারীকে ধাক্কা দেন মা এবং সন্তানকে টেনে নামান। একহাতে সন্তানকে ধরে রেখে অন্য হাত দিয়ে মোটরসাইকেল আটকানোর চেষ্টা করেছিলেন তিনি।

পরে অপহরণকারীর উপস্থিতি টের পেয়ে স্থানীয় এক ব্যক্তি তাদের তাড়া করেন। মোটরসাইকেল চালিয়ে আরেক অপহরণকারী পালানোর চেষ্টা করলে গলির সামনে আরেক ব্যক্তি স্কুটি দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে তাকে থামাতে যান। ওই অপহরণকারীকে ধাক্কা দিয়ে ফেলে দেন তিনি। এরপর ধস্তাধস্তির পর মোটরসাইকেল রেখে পালিয়ে যায় দুই অপহরণকারী। একজনের ব্যাকপ্যাক কেড়ে নেন এক ব্যক্তি। ব্যাকপ্যাকে দেশীয় বন্দুক ও চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

সিসিটিভির ক্যামেরায় দুটি ৩০ সেকেন্ডের ভিডিওতে এসব দেখা গেছে।

পুলিশ বলছে, অপহরণের পরিকল্পনা তৈরি করেছেন শিশুটির চাচা। শিশুটির বাবা কাপড়ের সফল ব্যবসায়ী, ভাইয়ের কাছ থেকে ৩৫ লাখ রুপি মুক্তিপণের দাবিতে ভাতিজিকে অপহরণ করতে চেয়েছিলেন তিনি।

মোটরসাইকেলের রেজিস্ট্রেশন ভুয়া বলে জানতে পেরেছে দিল্লি পুলিশ। তারপরও তার মালিক ধীরাজকে খুঁজে বের করেছে তারা। সেখানেই শিশুটির চাচা উপেন্দ্র এই অপহরণের পরিকল্পনা করেছে বলে স্বীকারোক্তি দিয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: