সমৃদ্ধির সরকার শেখ হাসিনা: ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনাম

উপজেলা প্রতিবেদক, সাভার

শেখ হাসিনা সরকার সমৃদ্ধির সরকার উল্লেখ করে ত্রান প্রতিমন্ত্রী বলেন, এবার সরকার ৫ লক্ষ ২৩ হাজার একশ নব্বই কোটি টাকার সর্বোচ্চ বাজেট দিয়েছে। যেখানে ২ লক্ষ ১১ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট দেওয়া হয়েছে। আমরা এই টাকা দিয়ে আপনাদের উন্নয়ন করতে পারবো বলে করেছেন ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, এম.পি।

শনিবার দুপুরে সাভার পৌর এলাকার শাহীবাগ মহল্লায় অবস্থিত সাভার মডেল কলেজের নবীন বরণ-২০১৯ ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, রপ্তানী বেড়েছে, রিজার্ভ বেড়েছে, বিদেশ থেকে রেমিটেন্স আসছে এবং মুদ্রাস্ফিতি এবং দরিদ্রের হার কমেছে। বর্তমানে অনেক ভালো অবস্থানে আছি উল্লেখ করে তিনি বলেন, যদি আমরা সদিচ্ছা প্রকাশ করি এবং সকলকে দূর্নীতি থেকে মুক্ত করতে পারি তাহলে বাংলাদেশকে অবশ্যই সিংগাপুর, মালয়েশিয়ার মতো উন্নত দেশ উপহার দিতে পারবো।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি তোমাদের অভিনন্দন জানাই যে তোমরা বাংলাদেশ গড়ার হাল ইতিমধ্যেই ধরে নিয়েছো। আজকে শিক্ষার্থীরা নবীন বরণ অনুষ্ঠানের মাধ্যমে মডেল কলেজে যেভাবে বঙ্গবন্ধু মুজিবের অস্তিত্বের প্রকাশ ঘটিয়েছে সেজন্য এখানে আর কোন স্বাধীনতা বিরোধী সংগঠন দাড়াতে পারবেনা। মডেল কলেজের প্রতিটি প্রতিটি ছাত্র-ছাত্রীর হৃদয়ে বঙ্গবন্ধুর নাম গেথে গেছে উল্লেখ করে তিনি বলেন, এখানে মুক্তিযোদ্ধের বিরুদ্ধে, বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে এবং এগিয়ে যাওয়ার বিরুদ্ধে কেউ আর পিছন থেকে টান দিতে পারবেনা।

আয়োজিত অনুষ্ঠানে সাভার মডেল কলেজ গভর্নিংবডির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আব্দুল হাই এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাভার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মঞ্জুরুল রহমান রাজিব, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাভার মডেল কলেজের অধ্যক্ষ মোঃ তৌহিদ হোসেন, প্রফেসর ড. আমিনুর রশিদ, ড. ইলিয়াস মোল্লা প্রমুখ।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: