সাইফউদ্দিনের চোট ও ফিটনেস নিয়ে বিসিবি চিকিৎসক যা বলছেন

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় হেলমেটে বল লাগার পর ম্যাচ থেকে ছিটকে যান বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। ইনিংস বিরতিতে সিটিস্ক্যানের জন্য তাকে নিয়ে যাওয়া হয়েছিল এভারকেয়ার হাসপাতালে। সিটিস্ক্যান শেষে পর্যবেক্ষণে ছিলেন এই ক্রিকেটার; এখন তিনি শঙ্কামুক্ত।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী রাইজিনবিডিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন প্রথম দফায় দেখার পর সাইফউদ্দিনকে শঙ্কামুক্ত মনে হয়েছে।

তিনি বলেন, ‘আমরা সাইফউদ্দিনকে পর্যবেক্ষণ করেছি; সে ভালো আছে। আপাতত কোনো সমস্যা নেই। আমরা কাল সকালে আবার পর্যবেক্ষণ করবো। তখনই বলা যাবে সে খেলা ফিট কী না। প্রটোকল অনুযায়ী মাথায় আঘাত লাগলে ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হয়; সে এখন ভালো থাকলেও আমাদের অপেক্ষা করতে হবে।‘

রাতেই তিনি সিটিস্ক্যান শেষে যোগ দেন দলের সঙ্গে। বোলিংয়ের সময় তার পরিবর্তে কনকাশন সাব হিসেবে নামানো হয় তাসকিন আহমেদকে। এদিকে বিসিবি স্কোয়াড ঘোষণা করেছিল দুই ওয়ানডের জন্য। তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য যে কোনো সময় দল ঘোষণা হতে পারে।

নির্বাচকরা কিছু জানতে চেয়েছেন সাইফউদ্দিনকে নিয়ে? এ বিষয়ে দেবাশীষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘নির্বাচকরা কথা বলেছেন আমার সঙ্গে। উনাদের বলেছি সাইফ ভালো আছে তবে প্রটোকল অনুযায়ী আমাদের অপেক্ষা করতে হবে। আজ রাতেই ২৪ ঘণ্টা শেষ হয়ে যাবে। কাল সকালে আমরা স্পষ্ট বলতে পারবো।‘

বাংলাদেশ ইনিংসের ৪৭তম ওভারে পেসার দুষ্মন্ত চামিরার বাউন্সার সাইফ উদ্দিনের হেলমেটে লেগে যায় পয়েন্টে। দৌড়ে প্রান্ত বদল করতে চেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু কুশল মেন্ডিসের সরাসরি থ্রো ভেঙে দেয় তার উইকেট। উইকেট বাঁচাতে ডাইভও দিয়েছিলেন সাইফ। তাতে কাজ হয়নি। সাইফ ১১ রানে ফিরে যান সাজঘরে। কিন্তু ১৩৭ কি. মি গতির বাউন্সারে ম্যাচ থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার। হেলমেটে আঘাত পাওয়া সাইফকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

ব্যাটিংয়ে সাইফ বড় ভূমিকা রেখেছেন। মুশফিকের সঙ্গে অষ্টম উইকেট ৫১ বলে ৪৮ রানের জুটিতে রাখেন বড় অবদান। প্রথম ওয়ানডেতে ৯ বলে ১৩ রান করেন দুটি বাউন্ডারিতে। আফিফ হোসেনের সঙ্গে তার জুটিতে এসেছিল গুরুত্বপূর্ণ ১৭ বলে ২৭ রান। বোলিংয়েও ২ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন। বাংলাদেশের জন্য হুমকি হয়ে দাঁড়ানো ৬০ বলে ৭৪ রান করা ভানিন্দু হাসারাঙ্গাকে ফিরিয়ে স্বস্তি এনে দেন ডানহাতি পেসার।

কেআরআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: