সাগরে ভাসছিলো সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা

জনশক্তি রিপোর্ট: কক্সবাজারের টেকনাফ সংলগ্ন সাগরে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ভর্তি একটি বস্তা সাগরে ফেলে পালিয়েছে পাচারকারীরা। পরে সেগুলো উদ্ধার করে বর্ডার গার্ড বাাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা। রোববার ভোরে মাদকবিরোধী এক অভিযানে এ ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার খবর পেয়ে বিজিবির তিনটি টহল দল শনিবার মধ্যরাতে মেরিন ড্রাইভ রাস্তার পাশে বিভিন্ন পয়েন্টের নৌকাঘাটে অবস্থান নেয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা ইয়াবা ভর্তি বস্তা সাগরে ফেলে তাদের নৌকা ঘাটে নিয়ে আসে। টহলদল তাদের নৌকায় ব্যাপক তল্লাশি করেও কোনো মাদক উদ্ধার করতে পারেনি।

পরবর্তীতে সারারাত অবস্থানের পর রোববার ভোরে টহলদল নোয়াখালীপাড়া নৌকাঘাট বরাবর সাগরের মধ্যে একটি বস্তা দেখতে পেয়ে সেটি তীরে নিয়ে আসে। পরে বস্তা খুলে ২ লাখ ১০ হাজার ইয়াবা জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ত্রিশ লাখ টাকা। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানা গেছে।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: