সাভারে কলেজ প্রভাষকের বিরুদ্ধে স্ত্রীর নির্যাতন মামলা

সিরাজগঞ্জ সরকারী রাশিদুজ্জোহা মহিলা কলেজের এক প্রভাষকের বিরুদ্ধে যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন তার স্ত্রী নাসিমা বিনতে রহমান নিশি। মামলা দায়েরের পর হতে অভিযুক্ত রসায়ন বিভাগের প্রভাষক কাজী তৌহিদুর রহমান তনয় পলাতক রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সকালে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ মামলা নথিভুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার সকালে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার কাজী আজিজুর রহমানের ছেলে তনয়ের বিরুদ্ধে নির্যাতন মামলা দায়ের করেন তালবাগ এলাকার স্ত্রী নাসিমা বিনতে রহমান নিশি।

পুলিশ জানায়, এক বছর আগে পারিবারিক ভাবে ধুমধাম করে নিশি ও তনয়ের বিয়ে হয়। এরপর থেকে তনয় ও তার মা তাহমিনা খান বিয়ের সমস্ত স্বর্ণালংকার আটকে রেখে বিভিন্ন অজুহাতে যৌতুকের টাকার জন্য নিশিকে নির্যাতন শুরু করে। নিশির বাবা তনয়ের সিরাজগঞ্জের বাসার সমস্ত ফার্নিচারও কিনে দেন। এরপরও নির্যাতনের মাত্রা বাড়তে থাকে। একরাতে মদ্যপ অবস্থায় তনয়ের নির্যাতনে জ্ঞান হ্রাান নিশি। কিন্তু মেয়ের সংসারের কথা চিন্তা নিশির পরিবার চুপ করে থকে। নির্যাতনের কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে একাধিকবার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়।

এরমধ্যে তনয় আরেক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে নিশি তা জানতে পারেন। এর প্রতিবাদ করায় তাকে তাড়িয়ে বাবার বাড়ি পাঠিয়ে দেন তনয়। নিশির পরিবার সবকিছু আড়াল করে সংসার ঠিক করার চেষ্টা করেন। কিন্তু যৌতুকের দাবিতে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি বাড়তে থাকলে গতকাল নিশি থানায় মামলা দায়ের করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, যৌতুকের দাবিতে নির্যাতনের ঘটনায় এক প্রভাষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তার স্ত্রী। এঘটনায় অভিযুক্তকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: