সাভারে জব্দ ৪ লাখ টাকার জাটকা পেল এতিমরা

উপজেলা প্রতিবেদক, সাভার

সাভারে একটি মৎস আড়তে অভিযান চালিয়ে প্রায় চার লাখ টাকা মূল্যের আট মন জাটকা ইলিশ জব্দের পর তা এতিমখানা, মাদ্রাসা ও হতদরিদ্রদের মাঝে বিতরণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার সকালে উপজেলার রাজফুলবাড়িয়া বাজার মৎস আড়ৎ থেকে একটি পিকআপ রাখা এসব মাছ জব্দ করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতর্তা হারুন অর রশিদ।

সাভার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হারুন অর রশিদ জানান, প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে ওই মাছের আড়ৎ এ ঝাটকা ইলিশ বিক্রি করছেন। সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে একটি পিকআপ ভ্যানে রাখা প্রায় চার লাখ টাকা মূল্যের আট মন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। তবে এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে অবৈধ মৎস ব্যবসায়ীরা পালিয়ে যায়। এঘটনায় পিকআপ চালককে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাভার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, অবৈধভাবে বিক্রীর উদ্দেশ্যে নিয়ে আসা জাটকা মাছগুলো জব্দ করার পর সেগুলো স্থানীয় কয়েকটি এতিম খানা, মাদ্রাসাসহ দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া আটক পিকআপ চালককে হাবিবুর রহমানকে মৎস সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: