সাভারে ট্রাক টার্মিনাল উচ্ছেদ নোটিশের প্রতিবাদে সভা

উপজেলা প্রতিবেদক

সাভারের আমিনবাজারে আন্তঃজেলা ট্রাক টার্মিনাল উচ্ছেদ নোটিশের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও আলোচনা সভা করেছে পরিবহন শ্রমিকরা।

শনিবার বিকেলে সাভারের আমিনবাজার ট্রাক টার্মিনালে এ প্রতিবাদ কর্মসূচী পালন করে ট্রাক মালিক-শ্রমিকরা।

প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করে বলেন, আমিনবাজার ট্রাক টার্মিনাল একটি বৃহৎ টার্মিনাল যেখানে থাকা সহস্রাধিক ট্রাকে প্রায় ১০হাজার শ্রমিক নিয়োজিত রয়েছে। এরমাধ্যমেই পরিবহন শ্রমিকরা তাদের জীবিকা নির্বাহ করে থাকে।

‘আজকে নতুন করে টার্মিনালের স্থান নির্ধারন না করেই সড়ক ও জনপথ বিভাগ থেকে নোটিশ দেওয়া হয়েছে আগামী ১মাসের মধ্যে টার্মনাল অন্যত্র সরাতে হবে। কিন্তু কোথায় সরানো হবে তা উল্লেখ করা হয় নি।’

ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা এসময় আরও অভিযোগ করে বলেন, সড়ক প্রস্বস্তকরনের লক্ষ্যে টার্মিনাল সরানোকে স্বাগত জানাই। তবে এর পূর্বে অব্যশ্যই ট্রাক টার্মিনালের জন্য স্থান নির্ধারন করে দিতে হবে। অন্যত্থায় সকল পরিবহন শ্রমিককে সাথে নিয়ে এ সিদ্ধান্তের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলে দাবী আদায়ে বাধ্য করা হবে।

আমিনবাজার আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপাতি আঃ জলিলের সভাপতিত্বে এসময় বাংলাদেশ আন্তজেলা ট্রাক চালক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি’র সভাপাতি তাজুল ইসলাম, সাধারন সম্পাদক আহমদ হোসেন, আমিনবাজার ট্রাক চালক ইউনিয়নের সাধারন সম্পাদক রহিজ উদ্দিনসহ আরও অনেকে এসময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
%d bloggers like this: