সাভারে পৃথক ঘটনায় পানিতে ডুবে শ্রমিকের মৃত্যু, নিখোঁজ আরেকজন

সাভারের খাগান এলাকায় আমিন মোহাম্মদ হাউজিংয়ের পুকুরে গোসল করতে নেমে নিখোঁজের চার ঘন্টা পর গার্মেন্ট শ্রমিক এক যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। অপরদিকে পৃথক ঘটনায় পানপাড়া এলাকায় বংশী নদীতে নৌ পাড়াপাড়ের সময় পানিতে পড়ে একজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহফুজুর রহমান পৃথক এঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এর আগে সন্ধ্যা ৭ টার দিকে সাভারের খাগান এলাকায় আমিন মোহাম্মদ হাউজিংয়ের পুকুর থেকে নিখোঁজ মো. মিরাজ নামে এক গার্মেন্ট শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

মৃত মো. মিরাজ (২৩) সাভারের বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া গ্রামের হাবিবুল্লাহর ছেলে। সে স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিক।

ফায়ার সার্ভিস জানায়, দুপুরে ৯৯৯’এর কলের মাধ্যমে সাভারের খাগান এলাকায় পুকুরে পানিতে গোসল করতে নেমে একজন নিখোঁজের সংবাদ পান তারা। পরে দ্রুত ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। এরপর সন্ধ্যা ৭টার দিকে পুকুরের তলদেশ থেকে নিখোঁজ মিরাজের নিথর দেহ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস আরো জানায়, অপরদিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের পানপাড়া এলাকায় বংশী নদীতে নৌ পাড়াপাড়ারের সময় দুর্ঘটনাবশত একজন পড়ে গিয়ে নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরী দল তলব করা হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহফুজুর রহমান জানান, দুপুরে খাগান এলাকায় আমিন মোহাম্মদ হাউজিংয়ের পুকুরে গোসল করতে নেমে নিখোঁজ হয় মিরাজ। পরে স্থানীয়রা ৯৯৯’এ বিষয়টি জানালে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে পুকুরে মিরাজের খোঁজ শুরু করে। কিন্তু বিশাল আকৃতির পুকুরটি অনেক গভীর হওয়ায় মিরাজের সন্ধান পেতে বেগ পেতে হয় তাদের। পরে সন্ধ্যায় পুকুরের তলদেশ থেকে মিরাজের নিথর দেহ উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। সবশেষ আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তরের প্রস্তুতি চলছে।

তিনি আরো জানান, অপরদিকে তেঁতুলঝোড়া ইউনিয়নের পানপাড়া এলাকায় বংশী নদীতে নৌ পাড়াপাড়ের সময় দুর্ঘটনাবশত এক পুরুষ পড়ে গিয়ে নিখোঁজের সংবাদ পেয়েছেন তারা। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে রাত ৮টা নাগাদ উদ্ধার কাজ শুরু করেছেন। এছাড়া ডুবুরী দলকে তলব করা হয়েছে। তবে তাৎক্ষণিক ভাবে নিখোঁজ ব্যক্তি স্থানীয় একটি প্লাস্টিক কারখানার শ্রমিক বলে জানালেও বিস্তারিত পরিচয় জানাতে পারেননি এই কর্মকর্তা।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: