সাভারে বন বিভাগের উচ্ছেদ অভিযান, আটক ১

উপজেলা প্রতিবেদক, সাভার

ঢাকা সাভারের বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর মৌজায় বন দখল করে সীমানা প্রাচীর নির্মাণকালে এক ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করেছে বন বিভাগ।

শনিবার সকালে ঢাকা বন বিভাগের গাজীপুর কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলামের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযানে নির্মাণাধীন সীমানা প্রাচীর ভেঙে ফেলা হয় ।

আটককৃত ব্যক্তি হলেন- মো. রমজান আলী পাঠান । তিনি ঢাকা মিরপুরের ৮১নং পূর্ব আহম্মদ নগর এলাকার আবুল খায়ের পাঠানের পুত্র।

কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা একেএম আজহারুল ইসলাম জানান, সাভারের ছোট কালিয়াকৈর মৌজায় ১৬১ সি.এস দাগে বন দখল চেষ্টার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে বন মামলা (পিওআর) দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।এসময় তিনি আরো জানান, ওই ব্যক্তিকে আটকের পাশাপাশি ওই বনভূমির জমি দখলদারদের থেকে উদ্ধার করা হয়েছে । পরে দখলদারদের বাউন্ডারীর দেওয়াল ভেঙে দিয়ে জমি উদ্ধার করা হয়েছে বলেও জানান ওই বন বিভাগের কর্মকর্তা ।

ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ ইউছুপ জানান, ‘সাভারের ছোট কালিয়াকৈর মৌজায় ভূমি সংস্কার বোর্ডের অধিনস্থ কোর্ট অব ওয়ার্ডস, ঢাকা নওয়াব এস্টেট বনভূমি লীজ প্রদান করেছে। এতে বিস্তৃন্য বনভূমি দখলের পায়তারা চলছে দীর্ঘদিন ধরে। তবে বনভূমি রক্ষায় নিয়মিত নজরদারির পাশাপাশি উচ্ছেদ অভিযান চালাচ্ছে বন বিভাগ।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, বারইপাড়া বিট কর্মকর্তা মোশারফ হোসেন, চন্দ্রা বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, মৌচাক বিট কর্মকর্তা মো. এমদাদুল হক, বোয়ালী বিট ও গোবিন্দপুর সাব-বিট কর্মকর্তা মো. ইলিয়াস উদ্দিনসহ এসব বিটের স্টাফরা অংশ নেন।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: