সাভারে স্কুলছাত্রী নীলা হত্যার প্রতিবাদে মানববন্ধন

সাভারে দশম শ্রেণীর শিক্ষার্থী নীলা রায় হত্যাকারী ও তার সহযোগীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে সাভার থানা স্ট্যান্ড-নামাবাজার শাখা সড়কের মুক্তির মোড় এলাকায় এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট।

এসময় হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সজীব বৈদ্য এর সভাপতিত্বে একপথ সভায় বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের ছাত্র বিষয়ক সম্পাদক ফনি ভুষন হালদার।

এছাড়া হিন্দু যুব মহাজোটের সভাপতি প্রদীপ কান্তি দে, সাধারণ সম্পাদক রাজেশ নাহা, ছাত্র মজাজোটের সাধারণ সম্পাদক পার্থ সারথী রায়সহ সাভার উপজেলা হিন্দু ছাত্র ও যুব মহাজোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও পথসভায় অংশ নিয়ে বক্তারা বলেন, পুলিশ প্রশাসনের ব্যর্থতার কারণে মেধাবী ছাত্রী নীলা রায় খুন হয়েছে। পুলিশ এখনো খুনী মিজানুরকে গ্রেফতার করতে পারেনি। খুনি মিজান কি মঙ্গল গ্রহে চলে গেছে যে পুলিশ তাকে ধরতে পারছে না, বিশ্ববাসী জানতে চায়। সারাদেশের হিন্দু সম্প্রদায়ের মেয়েদের প্রকাশ্যে ধর্ষণ ও হত্যার হুমকি দেয়া হলেও পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না। সাভারে শিক্ষার্থী নীলা হত্যাকান্ডের ঘটনা রেড এ্যালার্ট সীমা অতিক্রম করেছে। এমতাবস্থা আগামী ৭২ ঘন্টার মধ্যে প্রশাসন খুনি মিজান ও তাকে মদদদাতাদের গ্রেফতার না করলে আগামী ৩০ সেপ্টেম্বর ৬৪ জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এসময় বক্তাগণ অভিযোগ করে বলেন, ধর্মান্ধতা এদেশের এক শ্রেণীর মানুষকে মুর্খ করে ফেলেছে। যার জন্য এদেশের হিন্দুরা প্রতিনিয়ত রাজনৈতিক ও সাম্প্রদায়িক প্রতিহিংসার শিকার হচ্ছেন। শুধু তাই নয় তারা এদেশের হিন্দু সম্প্রদায়কে ঝেঁটিয়ে বিদায় করার নীতি হাতে তুলে নিয়েছে। যার ফলশ্রুতিতে সারা দেশে হিন্দু মন্দির, বাড়িঘর ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগসহ ধর্ষণ ও নির্যাতনের মাধ্যমে বিশ্বের কাছে স্বাধীন বাংলাদেশের ভাবমূর্তি হেয় করছেন বলেও দাবী করেন তারা।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: