সাভারে স্বর্ণের দোকানে ডাকাতি, নরসিংদীতে অস্ত্রসহ গ্রেপ্তার ডাকাতদল

উপজেলা প্রতিবেদক

ঢাকার সাভারে ১৯টি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি ও স্বর্ণসহ প্রায় দুই কোটি টাকা লুটের ঘটনায় ৯ ডাকাতকে গ্রেপ্তার করেছে নরসিংদী ডিবি পুলিশ।

শুক্রবার রাত ১২টার দিকে নরসিংদী জেলার গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (ওসি) মোহাম্মদ আবুল বাসার এই তথ্য নিশ্চিত করেন।

ডিবি পুলিশ জানায়, নরসিংদীতে ডাকাতির প্রস্তুতির সময় আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় নয় সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি বিদেশী পিস্তল, গুলি, কাটার, দেশীয় অস্ত্র-সস্ত্র উদ্ধার করা হয়। ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়। জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার। এসময় ডাকাতদের লুন্ঠন করে নেওয়া স্বর্ণ বিক্রির নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

নরসিংদী জেলা ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) মোহাম্মদ আবুল বাসার জানান, আটক ডাকাতদল ইতোপূর্বে নৌপথে সী-বোড ব্যবহার করে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন নয়ারহাট বাজারে স্বর্ণের দোকানে ডাকাতি সংঘটিত করে। এছাড়া সম্প্রতি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার গোপালদী বাজারে স্বর্ণের দোকানে ডাকাতি করেছিল বলে স্বীকার করে আটক ডাকাতদল। তাদের বিরুদ্ধে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

গত রোববার রাত ১টার দিকে বংশী নদীর তীরবর্তী আশুলিয়ার ঐতিহ্যবাহী নয়ারহাট বাজারে হানা দেয় নদীপথে আসা ডাকাতদল। পরে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর করে নগদ অর্থসহ ২ কোটি টাকার স্বর্ণালংকার লুট করে নেয় ডাকাতরা। এ সময় ডাকাতদের মারধরে আহত হন বাজারের তিন নিরাপত্তাকর্মী।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!