সিলেটে পরিবহন ধর্মঘট, মানুষের দুর্ভোগ

শিরোনাম ডেস্ক

সিলেটের সব পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবিতে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে বিভাগে মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ৬টা থেকে তিন দিনের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘটের কারণে সিলেট থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহনও। নগরীতেও প্রাইভেট কিছু যানবাহন চলাচল করলেও তাতে বাধা দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। যানবাহন শূন্য সড়ক-মহাসড়কের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন তারা।

পরিবহন ধর্মঘটের কারণে লোকজন দুর্ভোগে পড়েছেন। নগরের রাস্তাঘাটে পায়ে হাঁটা লোকের সংখ্যাই বেশি। অতিরিক্ত ভাড়া হাঁকছেন রিকশা চালকেরা। শহরের বাইরের লোকজন ব্যাটারিচালিত অটোরিকশা আর টমটমে যাতায়ত করছেন। যানবাহন না থাকায় শপিংমল-বিপণিবিতানে ক্রেতা নেই।

সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আলহাজ গোলাম হাদী ছয়ফুল বলেন, মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই ধর্মঘট শুক্রবার (২৫ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত চলবে। দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি আসবে বলেও জানান এই নেতা।

এদিকে, ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে সোমবার (২১ ডিসেম্বর) রাতে বৈঠক করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বৈঠকে জেলা প্রশাসক ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানালেও পরিবহণ নেতারা তা মানেননি বলে জানান সংশ্লিষ্টরা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: