সুবিধাবঞ্চিতদের হাতে উপহার সামগ্রী তুলে দিল আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন

উপজেলা প্রতিবেদক

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন এর প্রত্যন্ত অঞ্চল ইছরকান্দি ও সাতাইশ কান্দি গ্রাম। গাজিপুর লাগোয়া সাভার উপজেলার শিল্পদ্ধুশিত ইয়ারপুর ইউনিয়নের অন্তর্গত হলেও এসব গ্রামের একমাত্র যোগাযোগের ব্যবস্থা নৌপথ। যে কারণে এলাকার লোকজন অন্যান্য এলাকা থেকে একেবারে বিচ্ছিন্ন। নির্বাচন না আসলে এখানকার লোকজন জনপ্রতিনিধিদের চোখে দেখেনা। যোগাযোগ ব্যবস্থার বেহাল দশার কারণে বর্তমান মহামারী করোনা সঙ্কটের মধ্যেও তাদের পাশে এসে দাঁড়ায়নি কোনো জনপ্রতিনিধি কিংবা ব্যবসায়ী নেতৃবৃন্দ। অবহেলিত এবং সুবিধাবঞ্চিত এসব মানুষের দুঃখ দুর্দশার কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়িয়েছে আশুলিয়া গ্রাজুয়েট এসোসিয়েশন।

শুক্রবার সংগঠনটির পক্ষ থেকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের প্রত্যন্ত অঞ্চল ইছরকান্দি ও সাতাইশকান্দি গ্রামসহ আশুলিয়ার বিভিন্ন স্থানে ২ শতাধিক পরিবারের মাঝে উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সকালে নৌকায় করে প্রত্যন্ত অঞ্চলে খাদ্য সামগ্রী নিয়ে যায় তারা।
সাধারণত ওই অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা অবস্থা খুবই খারাপ, তার মধ্যেও তারা অনেক কষ্ট করে তাদের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তারা।

উপহার ও খাদ্য সামগ্রী মধ্যে ছিল চাল, ডাল, আলু, পিয়াজ, তেল, মুরি ও মিষ্টি লাউ।

বৃহস্পতি ও শুক্রবার তাদের এই বিতরণ কাজ পরিচালনা পরে সদস্যবৃন্দরা ।

সংগঠনের এডমিন আল-মামুন মাদবর বলেন, ২০১৯ সালে আমাদের এই সামাজিক সংগঠনের কার্যক্রম শুরু করি। শুরু করার পর থেকে আমরা বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করেছি। করোনা শুরু হওয়ার পরে আমরা প্রথম বার ৩০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। বৃহস্পতিবার ও শুক্রবার ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি আরো বলেন আমাদের এই সামাজিক সংগঠন পরবর্তীতেও আআশুলিয়া সহ দেশের বিভিন্ন স্থানে সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করবে।

তিনি বলেন, সকল অর্থ তাদের সদস্যদের নিজ তহবিল থেকে প্রদান করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: