সেই ইতালিতেই করোনামুক্ত হলেন ৯৫ বছর বয়সী বৃদ্ধা

শিরোনাম ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইতালি যেন এক ‘মৃত্যুপুরী’। কোভিড-১৯ রোগে দেশটিতে প্রতিদিন মৃত্যুর সংখ্যা আগের দিনের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে। তাতে ইউরোপের দেশটি করোনার ব্যাপকতার বিষয়ে বিশ্ববাসীর নজর কাড়ছে।

তবে মৃত্যুর পাশাপাশি দেশটির আরেকটি বিষয় সবার নজরে এসেছে। তা হলো ৯৫ বছর বয়সী এক বৃদ্ধার করোনামুক্তির খবরে। সম্প্রতি ওই নারী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

জানা যায়, ৯৫ বছর বয়সী ওই নারীর নাম আলমা ক্লারা করসিনি। তিনি ইতালির মদিনা প্রদেশের বাসিন্দা। গত ৫ মার্চ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে তিনি হাসপাতালে ছুটে যান। তবে চিকিৎসার মাধ্যমে তিনি পুরোপুরি সুস্থ হয়েছেন বলে চিকিৎসাকর্মীরা জানিয়েছেন।

সুস্থ হয়ে ওঠা ওই নারী স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেছেন, হ্যাঁ, হ্যাঁ, আমি ভালো আছি। হাসপাতালে যারা আমার তত্ত্বাবধান করেছেন তারা ভালো মানসিকতার ছিলেন, তারা আমাকে বাড়িতে পৌঁছে দিয়েছেন।

হাসপাতালের বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভাইরাস প্রতিরোধী কোনো ধরনের থেরাপি ছাড়াই ওই নারী সুস্থ হয়েছেন। বিষয়টি হাসপাতালকর্মীদের জন্য অত্যন্ত গর্বের।

সবশেষ তথ্য অনুযায়ী করোনাভাইরাসে ইতালিতে পাঁচ হাজার চারশ ৭৬ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনার এক মাস পর সোমবার সব ধরনের অভ্যন্তরীণ ভ্রমণ নিষিদ্ধ করেছে দেশটি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: