সেনাবাহিনীর ১০ সংস্থাকে জাতীয় পতাকা দিলেন প্রধানমন্ত্রী

উপজেলা প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনীর নয়টি ইউনিট ও একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে ভিটিসি এর মাধ্যমে জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে সাভার সেনানিবাসে নবম পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী তার মূল্যবান বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রতিষ্ঠিত, সুশৃঙ্খল ও আধুনিক সাজ সজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। দেশ গঠন, বিভিন্ন দুর্যোগ মোকাবেলা ও আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। এছাড়া ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রাপ্ত নয়টি ইউনিট ও একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান তাদের গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে ক্রমান্বয়ে এগিয়ে যাবে এবং সেনাবাহিনীর চৌকস ইউনিট হিসেবে নিজেদের অবস্থান সুসংহত ও সুদৃঢ় করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

পরে প্রধানমন্ত্রীর পক্ষে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ইউনিট প্রধানদের জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান করেন।

ইউনিট গুলো হলো- ১,৩,৬,৮ ইঞ্জিনিয়ার ব্যাটলিয়ান, এডহক ১১ বীর (মেকানাইজড), ১২,১৩,১৫ বীর (সাপোর্ট ব্যাটলিয়ান), ৫৯ ইস্ট বেংগল রেজিমেন্ট (সাপোর্ট ব্যাটলিয়ান)।

এসময় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সাভার সেনানিবাসের কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলে এ উপলক্ষে মনোজ্ঞ প্যারেড অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রাপ্ত নয়টি ইউনিট ও একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সদস্যদের অংশ গ্রহণে দৃষ্টিনন্দন প্যারেড উপভোগ করেন।

এসময় উক্ত অনুষ্ঠানে নবম পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমন্ডার ‍মেজর জেনারেল সাইফুল আবেদীন ও উর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়া উক্ত অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ও ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: