‘সেবক হতে চাই’

নিজস্ব প্রতিবেদক

মানুষের দোরগোড়ায় সেবক হিসেবে নাগরিক সেবা পৌঁছে দেয়ার বার্তা নিয়ে রাজধানীর ডেমরা থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ডেমরার আমুলিয়া মডেল টাউনের ই.হক স্কুলের সামনে থেকে প্রথম পথসভায় বক্তব্য রেখে ওই এলাকায় গণসংযোগ ও নির্বাচনী প্রচারণায় নামেন তাপস।

তাপসের নির্বাচনী প্রচারণা ঘিরে আগে থেকেই প্রচারণার প্রস্তুতি নিয়ে রাখে স্থানীয় নেতাকর্মী। তিনি এলাকায় পৌঁছালে মুহুর্মুহু শ্লোগান আর করতালিতে তাকে স্বাগত জানান স্থায়ী নেতাকর্মী ও জনগণ। পথসভার অস্থায়ী মঞ্চে উঠে শেখ ফজলে নুর তাপস গণসংযোগ উদ্বোধনের আগে স্মরণ করেন জাতির শ্রেষ্ঠ সন্তান স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনকে; যাদের আত্মত্যাগে এসেছে স্বাধীনতা।

এ সময় নির্বাচন কমিশন থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন জানিয়ে শেখ তাপস বলেন, ‘বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে মেয়র পদে প্রতীক বরাদ্দ হয়েছে। আপনাদের প্রাণপ্রিয় প্রতীক- জাতীয় প্রতীক নৌকা। আজকে আনুষ্ঠানিক গণসংযোগ ডেমরা থেকে পথচলা শুরু করছি।’

নেতাকর্মীদের জনগণের কাছে গিয়ে উন্নয়নের বার্তা পৌঁছে দেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তাপস বলেন, ‘ঘরে ঘরে জনগণের দোড়গোড়ায় যাব এবং ৩০ জানুয়ারি বিজয়কে সুনিশ্চিত করে প্রাণপ্রিয় ঢাকাকে ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা গড়ব। সেই উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে আজ থেকে যাত্রা শুরু।’

এ সময় জনগণের কাছে ভোট ও দোয়া প্রত্যাশা করে তিনি বলেন, ‘আপামর জনগণ তাদের সেবক হিসেবে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দেবেন, একসাথে এই যাত্রায় শরিক হবেন এই প্রত‌্যাশা করি। আপনারা আমার জন‌্য দোয়া করবেন, সমর্থন করবেন।’

এ সময় তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ৭০ নং ওয়ার্ড কাউন্সিল প্রার্থী আতিকুর রহমান, ৬৯ ওয়ার্ড কাউন্সিল প্রার্থী হাবিবুর রহমান হাসু এবং মহিলা সংরক্ষিত আসন থেকে সেলিনা খানের পরিচয় করিয়ে দিয়ে তাদের জন্য ভোট ও দোয়া চান শেখ ফজলে নুর তাপস।

পথসভায় বক্তব্য রেখে এলাকার অলি-গলিতে ঘরে ঘরে ঢুকে, দোকানে দোকানে গিয়ে লিফলেট বিতরণ করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বুকে জড়িয়ে দোয়া ও নৌকার জন্য ভোট চান শেখ ফজলে নুর তাপস।

এ সময় নৌকায় ভোট চেয়ে নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। নির্বাচনী এই প্রচারণা আলাদাভাবে দৃষ্টি কাড়েন তাপস। তাকে দেখতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রাস্তায় নেমে আসেন। হাত মেলান প্রিয় নেতার সঙ্গে। তাপসও দোয়া চেয়ে তাদের সঙ্গে বুক মেলান, আলিঙ্গন করেন, নৌকার লিফলেট তুলে দিয়ে ভোট চান।

প্রচারণার সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আবুল হাসনাত, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাসুদ, সাধারণ সম্পাদক মশিউর রহমান সজল, এলাকার সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
%d bloggers like this: