স্বপ্নাদের ঘিরে বাংলাদেশের শিরোপার স্বপ্ন

জনশক্তি ডেস্ক: লড়াইটা শিরোপা জয়ের। আজ নেপালকে হারাতে পারলে আরও একটি চকচকে সোনালি ট্রফি নিয়ে দেশে ফিরতে পারবেন লাল-সবুজের কিশোরীরা। ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি সন্ধ্যা ৭টায় শুরু হবে। বেলা সাড়ে ৩টায় একই মাঠে স্থান নির্ধারণী ম্যাচে ভারত খেলবে ভুটানের সঙ্গে।

লড়াইটা সিরাত জাহান স্বপ্নারও। আট গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার আসনে রয়েছেন তিনি। পাকিস্তানকে উড়িয়ে দেয়া ম্যাচে সাত গোল একং গ্রুপপর্বে নেপালকে ১-২ গোলে হারানো ঘাম ঝড়ানো ম্যাচেও এক গোল করেছিলেন স্বপ্না। কিন্তু হালকা চোটের কারণে ভুটানের বিপক্ষের সেমিফাইনালে খেলতে পারেননি।

তবে ফাইনালে এই ফরোয়ার্ডকে পাচ্ছে বাংলাদেশ। কোচ গোলাম রব্বানী ছোটনও জানিয়েছেন সেই আকাঙ্খার কথা। তিনি বলেন, ‘স্বপ্নার চোট ছিল। কিন্তু ইনজুরি কাটিয়ে সেরে উঠেছে সে। এখন দলের ২৩ জন খেলোয়াড়ের মধ্যে সবাই ফিট আছে। স্বপ্না দলের মূল ফরোয়ার্ড। তাকে পাওয়ায় দল আরও আত্মবিশ্বাসী। তবে বাকি যারা আছে, তারাও ভালো। আসলে আমাদের মেয়েদের মধ্যে ব্যবধান উনিশ-বিশ।’

স্বপ্নাকে ছাড়া সেরা চারে ভুটানকে হারানো ম্যাচে গোল করা সানজিদা-শামসুন্নাহারদের ওপরও আস্থা রয়েছে ছোটনের। স্বপ্নার পেছনেই রয়েছেন সাত গোল করা নেপালের রেখা পাউডেল। তিনিও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের অন্যতম দাবিদার। পাকিস্তানের বিপক্ষে ১২-০ গোলে জেতা ম্যাচেই তিনি এই সাত গোল করেন। তাই আজ রেখার সঙ্গেও লড়তে হবে স্বপ্নাকে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিততে হলে।

বাংলাদেশের কাছে পরিচিত নেপাল। গ্রুপপর্বের দেখায় এই নেপালকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। তাই হিমালয় কন্যাদের খাটো করে দেখছেন না ছোটন। তার কথায়, ‘নেপালের সঙ্গে গ্রুপপর্বের ম্যাচে দেখা হয়েছিল। এবার ফাইনালে। তবে দু’ম্যাচের মধ্যে বিস্তর ফারাক। আমাদের মতো ওরাও (নেপাল) শিরোপার জন্য লড়বে। তবে আগের ম্যাচে যেমন স্বাভাবিক খেলা খেলেছি, ফাইনালেও সেভাবে স্বাভাবিক খেলে জিততে চাই আমরা।’

তিনি যোগ করেন, ‘নেপালকে হালকা করে দেখার কিছু নেই। ওদের আমরা গ্রুপপর্বে হারিয়েছিলাম। কিন্তু সেমিফাইনালে ওরা যেভাবে ভারতকে হারিয়েছে, সেটা আমরা মাঠে বসে দেখেছি। নেপালের পারফরম্যান্স খুব ভালো ছিল। তাই ওদেরকে কঠিন প্রতিপক্ষ হিসেবে নিতে হচ্ছে।’ নেপালও চমকে দিয়েছে সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে। শুক্রবার সেমিফাইনালে তারা টাইব্রেকারে ৩-১ গোলে হারায় ভারতকে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: