স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগ

করোনাভাইরাসের মহামারীর সময়ে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগে তীব্র সমালোচনার মুখে অবশেষে পদত্যাগ পত্র জমা দিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। মঙ্গলবার (২১ জুলাই) সকালে জনপ্রশাসন সচিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান সাংবা‌দিক‌দের বিষয়‌টি বিষয়টি নিশ্চিত করেন।

করোনা মোকাবিলায় ব্যক্তিগত নিরাপত্তার সরঞ্জাম-পিপিই ও মাস্ক সরবরাহে অনিয়মসহ নানা অভিযোগ ওঠে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের বিরু‌দ্ধে। বি‌শেষ ক‌রে নমুনা পরীক্ষা না করেই ভুয়া কোভিড সনদ দেওয়ার অভিযোগ ওঠা জেকেজি হেলথকেয়ার এবং রিজেন্ট হাসপাতা‌লের অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা না নেওয়ারও অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। অন্যদিকে রিজেন্ট সা‌হেদ ও ডা. সাব‌রিনার আট‌কের পর ‌ডি‌জি হেলথের বিরু‌দ্ধে সামা‌জিক ‌যোগা‌যোগ মাধ‌্যমে ব‌্যাপক আ‌লোচনা-সমা‌লোচনা শুরু হয়।

অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নুরুল হক অবসরে যাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান ডা. আবুল কালাম আজাদ। প্রথম পর্যায়ে মেয়াদ শেষ হয়ে গেলে তাকে আবারও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: