হেলিকপ্টার বিধ্বস্তে লেস্টার সিটির মালিকসহ নিহত ৫

জনশক্তি ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ক্লাব লেস্টার সিটির মালিক থাই ধনকুবের ভিচাই শ্রীভাদ্দানাপ্রভা ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন।

এ ঘটনায় ওই হেলিকপ্টারে তার সঙ্গে থাকা আরও চার জনও নিহত হয়েছেন।

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টারের ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে ওই হেলিকপ্টারে করে রওনা হয়েছিলেন তারা, উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই স্টেডিয়ামের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর বিস্ফোরিত হয় বলে জানিয়েছে পুলিশ ও ফুটবল ক্লাবটি।

২০১০ সালে ভিচাই তিন কোটি ৯০ লাখ ডলারে লেস্টার সিটি ফুটবল ক্লাবটি কিনে নিয়েছিলেন। দুই বছর আগে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে দলটি ইতিহাস সৃষ্টি করেছিল।

চার সন্তানের জনক ভিচাই ক্লাবটির ভক্তদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তিনি থাইল্যান্ডের কিং পাওয়ার ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা।

রোববার লেস্টার সিটি ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, অত্যন্ত দুঃখের সঙ্গে ও বিপর্যস্ত মন নিয়ে আমরা নিশ্চিত করছি, আমাদের চেয়ারম্যান ভিচাই শ্রীভাদ্দানাপ্রভা শনিবার সন্ধ্যায় শোচনীয়ভাবে যারা প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে ছিলেন; ওই সময় তাকে ও অপর চার জনকে বহনকারী হেলিকপ্টারটি কিং পাওয়ার স্টেডিয়ামের বাইরে বিধ্বস্ত হয়।

লেস্টার সিটি ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মধ্যকার খেলা শেষ হওয়ার প্রায় ঘন্টাখানেক পর স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হেলিকপ্টারটি কিং পাওয়ার স্টেডিয়ামের কাছে একটি কার পার্কিংয়ে বিধ্বস্ত হয় বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় অন্য যারা নিহত হয়েছেন তাদের মধ্যে দুজনকে ভিচাইয়ের কর্মী নুরসারা সুকনামাই ও কাভেপর্ন পানপারে বলে মনে করা হচ্ছে; অপর দুজন হেলিকপ্টারটির পাইলট এরিক সওফার ও যাত্রী ইজাবেলা রোজা লেখবিচ বলে জানিয়েছে লেস্টারশায়ার পুলিশ।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিচে থাকা কেউ আঘাত পায়নি, এমনটি তাদের বিশ্বাস বলে জানিয়েছে পুলিশ।

স্কাই স্পোর্টসের প্রতিবেদক রব ডোরসেট জানান, লেস্টার সিটির প্রতি খেলার পরই ওই হেলিকপ্টারটি মাঠ ছেড়ে যায়, এদিনও তেমনটি হয়েছিল।

ওড়ার কয়েক সেকেন্ড পরই এটি নিয়ন্ত্রণ হারায় এবং এরপর সেটি মাঠের কয়েকশ মিটার দূরে একটি কার পার্কিংয়ে বিধ্বস্ত হয়, বলেছেন তিনি।

আরেক প্রত্যক্ষদর্শী জানান, লেজের দিকের প্রপেলার ঠিকমতো কাজ না করায় বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারটি ঘুরপাক খেতে থাকে।

ওয়েস্ট হ্যাম ও লেস্টারের মধ্যকার খেলাটি কভার করছিলেন ফ্রিল্যান্স ফটোগ্রাফার রায়ান ব্রাউন। দুর্ঘটনার আগে হেলিকপ্টারটিকে কিং পাওয়ার স্টেডিয়াম থেকে উড়ে যেতে দেখেছিলেনতিনি।

ইঞ্জিন বন্ধ হল, আমি ঘুরলাম, শুনতে পেলাম বিকট শব্দ, ঘর্ষণের শব্দ। এরপরই হেলিকপ্টারটি নিশ্চুপ হয়ে গেল, ঘুরে দেখলাম এটি নিয়ন্ত্রণ হারিয়ে ঘুরপাক খাচ্ছে। তারপরই বিকট শব্দ ওবিরাট অগ্নিকাণ্ড, বিবিসি রেডিও লেস্টারকে বলেছেন রায়ান।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!