১২ দিনেই চ্যাম্পিয়নস লিগ শেষ করবে উয়েফা

সাধারণত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে দুই লেগ করে খেলা হয়ে থাকে। তবে চলতি বছর করোনাভাইরাস বিপর্যয়ের কথা মাথায় রেখে এক লেগ করে আয়োজনের পরিকল্পনা করছে উয়েফা কর্তৃপক্ষ। চলতি বছরের চ্যাম্পিয়নস লিগ শেষ করার একটা পরিকল্পনা দিয়েছে উয়েফা। যেখানে এমন তথ্য দেওয়া হয়েছে।

কোয়ার্টার ফাইনালের চার ম্যাচ, সেমিফাইনালের দুটি এবং ফাইনালসহ মোট ৭ ম্যাচ ১২ দিনের মধ্যে শেষ করতে চাচ্ছে উয়েফা। এদিকে শেষ ষোলোর চারটি ম্যাচ এখনো বাকি। উয়েফা চাচ্ছে, আগের সূচি অনুযায়ী নির্দিষ্ট ভেন্যুতে যত তাড়াতাড়ি সম্ভব সেই ম্যাচ আয়োজন করে ফেলতে।

করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ থেকে বন্ধ উয়েফা চ্যাম্পিয়নস লিগের খেলা। ধীরে ধীরে প্রায় সব লিগ চালু হওয়াতে পুনরায় চ্যাম্পিয়নস লিগ শুরুর চিন্তা করেছে উয়েফা। যেখানে ম্যাচসংখ্যা কমিয়ে মিনি টুর্নামেন্টের মতোই আয়োজন করতে চাইছে উয়েফা।

এদিকে টুর্নামেন্টটি স্থগিত হওয়ার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে প্যারিস সেইন্ট জার্মেই, লাইপজিগ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং আতালান্তা। শেষ ষোলোর বাকি চার ম্যাচও শিগগিরই আয়োজন করবে কর্তৃপক্ষ।

আর এরপরই কোয়ার্টার ফাইনাল থেকে শুরু করে শিরোপা নির্ধারণী ম্যাচ পর্যন্ত সূচি ঘোষণা করেছে উয়েফা। যেখানে জানানো হয়েছে, আগামী ১২ থেকে ২৩ আগস্ট পর্যন্ত, ১২ দিনের মধ্যে ম্যাচগুলো আয়োজন করতে চায় উয়েফা।

নতুন সূচি অনুযায়ী ১২ থেকে ১৫ আগস্ট পর্যন্ত টানা চারদিনে হবে কোয়ার্টার ফাইনালের চার ম্যাচ। এরপর দুইদিন বিরতি দিয়ে ১৮ এবং ১৯ আগস্টে টানা হবে সেমিফাইনালের দুই ম্যাচ। আর সবশেষে ২৩ আগস্ট লিসবনের ফাইনাল দিয়ে পর্দা নামবে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের। আর ফাইনালসহ সবগুলো ম্যাচ পর্তুগালের লিসবন শহরে করার পরিকল্পনা সাজানো হয়েছে।

যদিও এটি এখনো চূড়ান্ত পরিকল্পনা নয়। প্রাথমিকভাবে সাজানো হয়েছে এই পরিকল্পনা। যা আজ (মঙ্গলবার) জানিয়েছে উয়েফা। তবে আরও যাচাই বাছাই করে সিদ্ধান্তের পরিবর্তনও আনতে পারে তারা।

এদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচের মধ্যে এখনো জায়ান্ট দলের খেলা বাকি। সে ম্যাচগুলোতে লড়বে বার্সেলোনা-নাপোলি, রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস-অলিম্পিক লিও এবং চেলসি-বায়ার্ন মিউনিখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: