ঐক্য নিয়ে বিকল্পধারায় ভাঙ্গন, বহিষ্কার ২

সরকারবিরোধী জোট জাতীয় ঐক্য প্রত্রিয়ায় যোগদান নিয়ে বিভক্ত হয়ে পড়েছে জোটের অন্যতম শরীক দল বিকল্পধারা বাংলাদেশ। এ নিয়ে দ্বন্দের জেরে দলের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম বাদল ও কৃষিবিষয়ক সম্পাদক জানে অালম হাওলাদারকে তাদের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

শনিবার সাবেক রাষ্ট্রপতির প্রেস সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

জানা গেছে, বাদলের নেতৃত্বে বিকল্পধারার কেন্দ্রীয় নেতাদের একটি অংশ জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সিদ্ধান্ত নেওয়ায় এই পদক্ষেপ নিয়েছে দলটি।

দলীয় সূত্র জানিয়েছে, গত ১ সেপ্টেম্বর থেকে শাহ আলম বাদলের সদস্যপদ স্থগিত ছিল। আজ শনিবার (১৩ অক্টোবর) বিকালে বারিধারায় ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বাসায় এক বৈঠকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহ আলমকে বিকল্পধারা থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে দলের মহাসচিব মেজর (অব) মান্নান, মাহী বি চৌধুরীসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

এর আগে, ঐক্যের লক্ষ্যে শনিবার বিকেলে বিকল্পধারার সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীসহ অন্য নেতাদের নিজের বেইলি রোডের বাসায় ডেকেছিলেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আমন্ত্রণ পেয়ে বিকাল সাড়ে তিনটায় ড. কামালের বাসায় যান বি. চৌধুরীরা। কিন্তু দরজায় তালা ঝুলতে দেখে কিছুক্ষণ অপেক্ষার পর কাউকে না পেয়ে ফিরে আসেন তারা।

এসব নিয়ে বিস্তারিত জানাতে সন্ধ্যায় বি চৌধুরীর বাসভবনে বিকল্পধারার পক্ষে এক সংবাদ সম্মেলন আহ্বান করা হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: