কাবুল বিমানবন্দরের বাইরে বোমা হামলা, নিহত ১১

শিরোনাম ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ হামলার সময় সেখানে গোলাগুলিও হয়েছে। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসি ও কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এর আগে এ বিমানবন্দরে সন্ত্রাসী হামলা হতে পারে এমন আশঙ্কায় গতকাল বুধবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া উচ্চ সতর্কতা জারি করেছিল। যে কোনো ধরনের হামলা এড়াতে নিজ নিজ দেশের নাগরিকদের বিমানবন্দর এলাকা ত্যাগের নির্দেশনা দিয়েছিল দেশগুলো।

পেন্টাগনের প্রেস সচিব জন কিরবি এই বিস্ফোরণের তথ্য নিশ্চিত করে টুইটে বলেন, ‘কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণের বিষয়টি আমরা নিশ্চিত করছি। এই মুহূর্তে ক্ষয়ক্ষতির বিষয়টি পরিষ্কার নয়। বিস্তারিত জানলেই আপনাদের জানানো হবে।’

এদিকে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র বিবিসিকে জানিয়েছে, সেখানে যুক্তরাজ্যের কোনো সেনা সদস্যের হতাহতের খবর তাদের কাছে নেই। তাৎক্ষণিকভাবে এটা জানাও সম্ভব নয়। তবে এক মার্কিন কর্মকর্তার তথ্যমতে, ওই বিস্ফোরণে আফগান নাগরিকেরাই আহত হয়েছেন।

গত ১৫ আগস্ট আফগানিস্তান দখলে নেয় তালেবান। এরপর থেকেই দেশটির মানুষজন জীবন বাঁচাতে দেশ ছাড়ছেন। আর এ কাজে তারা ব্যবহার করছেন এ বিমানবন্দরটি। এরই মধ্যে বিমানে করে ৮২ হাজারের বেশি মানুষকে সরিয়ে নেওয়া হইয়েছে।

কেআরআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!