চট্টগ্রামে জঙ্গি আস্তানা থেকে ২ জনের লাশ উদ্ধার, বাড়ির মালিকসহ আটক ৩

জনশক্তি, চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোড়ারগঞ্জ এলাকায় জঙ্গি আস্তানা থেকে দুইজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।র‌্যাবের দাবি, তারা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন এবং তারা দুইজনই জঙ্গি দলের সদস্য। এ ছাড়া চৌধুরী ম্যানসন নামের ওই বাড়ির মালিক, কেয়ারটেকারসহ তিনজনকে আটক করে নিজেদের হেফাজতে নিয়েছে র‌্যাব।

শুক্রবার (৫ অক্টোবর) সকাল ৯টায় অভিযান শুরু করার পর বেলা সোয়া ১১টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনা পাহাড় গ্রামের চৌধুরী ম্যানসন নামে ওই বাড়িতে অভিযান শুরু করে র‌্যাব-৭। অভিযান শুরুর পর র‌্যাবের সঙ্গে গুলি বিনিময় ও বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

পরে বাড়িটিতে শক্তিশালী বোমা ও অস্ত্র মজুদ থাকতে পারে ধারণা করে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটকে চট্টগ্রাম নেয়া হলে সকালে আবারও অভিযান শুরু করে র‌্যাব।

বাড়িটিতে জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আস্তানা ছিল উল্লেখ করে মুফতি মাহমুদ খান জানান, পুনরায় অভিযান শুরুর পর বাড়িটির ভেতর থেকে দুইজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া পরিত্যক্ত একটি বোমা উদ্ধার করা হয়েছে।
এর আগে সাতদিন আগে জঙ্গি সদস্যদের এ বাড়ি ভাড়া নেয়ার তথ্য র‌্যাবের কাছে আসে।র‌্যাব জানতে পারে, চট্টগ্রামে বড় ধরনের জঙ্গি হামলার লক্ষ্যে একজন নারীসহ অন্তত চার সদস্যের একটি দল এ বাড়ি ভাড়া নিয়েছে। এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোররাতে একতলা এ বাড়িতে অভিযান চালায় র‌্যাব-৭।

তিনি আরও জানান, অভিযানের শুরুতে রাত সাড়ে ৩টার দিকে প্রথমে বাড়িটি ঘিরে ফেলা হয়। এ সময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়া হয়। র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। রাত ৪টার দিকে বাড়ির ভেতরে বিকট শব্দে তিন-চারটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে বাড়িটির ছাদের একটি বড় অংশ উড়ে প্রায় ৩০ গজ দূরে পড়ে। ধারণা করা হচ্ছে, বাড়ির ভেতরে থাকা জঙ্গিদের কেউ বেঁচে নেই।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: