লালদীঘি নয় নাসিমন ভবনে
চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

জনশক্তি রিপোর্ট : চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্টটানা ছয় দিন অপেক্ষার পর চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে নতুন এই জোটের পক্ষ থেকে লালদীঘি মাঠে সমাবেশের অনুমতি চাওয়া হলেও মিলেছে নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনের সামনে।

শুধু এবারই নয় গত ৫ বছর বিএনপিকে নগরীর নাসিমন ভবন ছাড়া আর কোথাও বড় পরিসরে সমাবেশ করতে দেয়নি সরকার।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ লালদীঘি মাঠে সমাবেশের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু আজ (শুক্রবার) সকালে সিএমপির পক্ষ থেকে নাসিমন ভবনে আমাদের পার্টি অফিসের সামনে সমাবেশ করতে পারবো বলে জানিয়েছে তারা।’

২৭ অক্টোবর ২৫ শর্তে ঐক্যফ্রন্টকে এ সমাবেশের অনুমতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন। শর্তগুলোর মধ্যে অন্যতম হলো সমাবেশ বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সমাবেশের অনুমতি পেয়ে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে জরুরি প্রস্তুতি বৈঠকে বসেছেন চট্টগ্রামের ঐক্যফ্রন্ট নেতারা।

এর আগে গত ২০ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চট্টগ্রাম লালদীঘি ময়দানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়। এ বিষয়ে গত ছয় দিন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাছ থেকে কোনো ধরনের বক্তব্য পাওয়া যায়নি। তবে ফ্রন্ট নেতারা বারবার বলে আসছিলেন তারা যেকোনো মূল্যে লালদীঘিতে সমাবেশ করবেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!