চীনের টিকা সরাসরি কেনার প্রস্তাবে অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

জরুরি বিবেচনায় চীনের সিনোফার্মের তৈরি সার্স কোভিড টু টিকা সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণ করে কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এছাড়া সরাসরি ক্রয় পদ্ধতিতে ৪০টি অক্সিজেন জেনারেটরও কেনা হবে।
আজ বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি বৈঠকে এসব অনুমোদন দেওয়া হয়। সভায় ছিলেন- কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার।

বৈঠক শেষে অর্থমন্ত্রী বলেন, আজ (বুধবার) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৫তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মোট তিনটি প্রস্তাব উত্থাপন করা হয় এবং তিনটিরই নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার গণমাধ্যমকে জানান, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে চীনের সিনোফার্মের তৈরি সার্স কোভিড টু টিকা সরাসরি ক্রয় পদ্ধতিতে কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

তবে কী পরিমাণ সংগ্রহ করা হবে এবং কত টাকা লাগবে সেটা জানা যাবে যখন এ সংক্রান্ত ক্রয় প্রস্তাব কমিটির সভায় উপস্থাপন হবে বলে জানান ড. শাহিদা আক্তার। সরাসরি ক্রয় পদ্ধতিতে ৪০টি অক্সিজেন জেনারেটর কিনতে কত খরচ হবে, কোন দেশ থেকে সেগুলো আসবে, সে বিষয়েও কোনো তথ্য দেননি তিনি।

কে্আ্আর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: