ঢাকা-আরিচা মহাসড়কে বেপরোয়া ট্রাক-অটোরিকশা

উপজেলা প্রতিবেদক

লকডাউনের কারণে গণপরিবহন চলাচল বন্ধের সময়ে সাভার ও ধামরাইয়ের ঢাকা-আরিচা মহাসড়কে বেপরোয়াভাবে চলাচল করছে ট্রাক ও অটোরিকশা।

শুক্রবার (৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে এ চিত্র।

বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে যাত্রী পরিবহন করছে অটোরিকশা ও মিনি ট্রাক। এসব যানবাহনে গাদাগাদি করে বসানো হচ্ছে যাত্রী। জরুরি পরিবহনের জন্য চালু থাকা ট্রাকগুলোকে বেপরোয়া গতিতে চলাচল করতে দেখা গেছে। বেপরোয়া ট্রাক-অটোরিকশার কারণে দুর্ঘটনা ঝুঁকি বেড়েছে মহাসড়কে। এরইমধ্যে বেপরোয়া ট্রাক চাপায় প্রাণ হারিয়েছেন একজন।

ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ডের রেন্ট-এ কার চালক দেলোয়ার হোসেন বলেন, ‘রাস্তায় বাস বন্ধ। তাই সড়ক কিছুটা ফাঁকা। আর ফাঁকা মনে করেই বেপরোয়া গতিতে পরিবহন চালাচ্ছেন চালকরা। আঁকাবাঁকা গতিতে চলা গাড়ির কারণে সড়কজুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। এমনকি মানুষ ভয়ে সড়ক পাড় হতে পারছে না। বাস চালু থাকলে মানুষ এতো ভয়ে থাকতো না।’

একইরকম কথা জানিয়েছেন সাভার ও নবীনগরে যাত্রী পরিবহনকারী রেন্ট-এ কারের কয়েকজন চালক।

তারা বলেন, লকডাউনের পর কেউই আর স্বাভাবিক গতিতে গাড়ি চালাচ্ছে না। একদিনে সড়কে জায়গা করে নিয়েছে অটোরিকশা-লেগুনা। আরেকদিকে ট্রাকগুলোও চলছে বেপরোয়াভাবে।

কয়েকজন অপেক্ষমান যাত্রীর সঙ্গে কথা বললে তারা বলেন, সড়কের ফুটপাত দিয়েও এখন ট্রাক চলা শুরু করেছে। আর বেপরোয়া গতি। অটোরিকশা-ট্রাক প্রতিযোগিতা করে গাড়ি চালাচ্ছে সড়কে। এতে করে মানুষের জীবন পড়ছে হুমকির মুখে।

ধামরাই থেকে সাভার যেতে অটোরিকশায় ওঠা কয়েকজন যাত্রীর সঙ্গে কথা হলে তারা বলেন, রাস্তাভর্তি শুধু ট্রাক আর অটোরিকশা। ট্রাকগুলোতে যাত্রী পরিবহন করা হচ্ছে। তাদের সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে অটোরিকশাগুলোও। এতে করে আমরা খুবই আতঙ্কিত। প্রয়োজনের জন্য জীবন হাতে নিয়ে চলাচল করতে হচ্ছে।

এবিষয়ে হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিয়ন সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান বলেন, গণপরিবহন বন্ধ থাকার কারণে তিনচাকার অনেক যান মহাসড়কে উঠে যাচ্ছে। তবে সেটা নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। এছাড়া মহাসড়কে ট্রাকের বেপরোয়া গতি নিয়ন্ত্রণে গতি মাপার যন্ত্রসহ টীমও কাজ করছে। বিষয়গুলো দ্রুত সমাধান করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: