দীর্ঘ মানব জিন্নাত আলীর আওয়ামী লীগে যোগদান

জনশক্তি রিপোর্ট: কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিশ্বের সবচেয়ে দীর্ঘ মানব জিন্নাত আলী। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে এবং দরিদ্র মানুষের প্রতি স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ভালোবাসা দেখেই তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন জিন্নাত।

জিন্নাত আলী জানান, সম্প্রতি এমপি কমলের সহায়তায় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। ওই সময় প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি তাকে নদগ ৫ লাখ টাকা দেন এবং তার উপযোগী বাড়ি নির্মাণের আশ্বাস দেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাংসদ কমলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

জিন্নাত আলী আরো জানান, অনেকদিন তিনি বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তার খবর কেউ রাখেনি। ওই সময় এমপি সাইমুম সরওয়ার কমল প্রতিমাসে তাকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়ে আসছিলেন। এ সহায়তা পেয়েছেন বলেই এখনো বেঁচে আছেন বলে মনে করেন তিনি।

তার ভাষায়, যে দল এতো আন্তরিক হয়ে মানুষের পাশে থাকে সে দলেই সবার থাকা উচিৎ। তাই তিনি চান আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী বা সেবক হয়ে দলের কল্যাণে ভূমিকা রাখতে।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-পরিষদ সদস্য ডা. আবদুল্লাহ আল মামুন, ডা. রেহেনা আকতার, ডা. শাহারিন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ নেতা খাইরুল বশর, মক্কা মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিশরের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২২ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। ১২ বছর বয়সের পর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে থাকেন তিনি। ফলে স্বাভাবিক কাজকর্ম এবং চলাফেরা করতে তার কষ্ট হচ্ছে।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!