ধামরাইয়ে ৪ হাজার পরিবারের পাশে সাবেক এমপি মালেক

উপজেলা প্রতিবেদক

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। ঢাকার ধামরাইয়ে এমন প্রায় ৪ হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাবেক সাংসদ আলহাজ্জ্ব এমএ মালেক।

জানা যায়, উপজেলার ১৬ ইউনিয়নের প্রায় ৪০টি গ্রামে এসব সহযোগিতা বিতরণ করেছেন তিনি। ত্রাণের মধ্যে রয়েছে চাল, ডাল, আলু ও পেঁয়াজ।

এছাড়া জনসমাগম এড়াতে তালিকা করে এলাকাগুলো ঘুরে ঘুরে তারা এসব সহযোগিতা দিচ্ছেন বলেও জানা গেছে।

এমএ মালেক বলেন, সবাই যদি নিজের জায়গা থেকে এগিয়ে আসে তাহলেই এই দুর্যোগ এড়ানো সম্ভব। সরকারি ছুটিতে সরকার সবাইকে বাইরে বের হতে নিষেধ করেছে। এই নির্দেশনা মানতে গিয়ে হতদরিদ্র ও দিনমজুররা সবচেয়ে বেশি বিপদে পড়েছেন। তাদের জন্যে সরকার ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। তবে যারা বিত্তবান রয়েছেন তাদেরকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, গত ৪ দিনে ধামরাই উপজেলার অন্তত ৪ হাজার হতদরিদ্র ও দিনমজুর পরিবারকে বিভিন্ন সহযোগিতা দেয়া হয়েছে। তাদেরকে চাল, ডাল, আলু, পেঁয়াজ দেয়া হয়েছে।

এসময় ত্রাণ বিতরণে ভিড় ও জনসমাগম এড়াতে আলাদা আলাদা টীম করে দেয়া হয়েছে বলেও জানান তিনি। এমএ মালেক বলেন, ত্রাণ বিতরণে ছাত্রলীগ ও স্থানীয় নেতৃবৃন্দকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা তালিকা করে ভ্যান, মিনি ট্রাকে করে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সবাইকে এসব মানুষের পাশে দাড়াতে হবে। তাহলেই এই প্রাণঘাতী মহামারী থেকে রক্ষা পাওয়া যাবে। এসময় সবাইকে হতদরিদ্র মানুষের পাশে দড়ানোর আহ্বান জানান এই সাবেক সাংসদ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: