ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান ২৮ মার্কিন সিনেটরের

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি হামলা হামলা বন্ধ করতে দ্রুত যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ২৮ জন সিনেটর। ডেমোক্র্যাট সিনেটর জন অসোফের নেতৃত্বে সিনেটররা এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান হয়।
নিজের টুইটার অ্যাকাউন্টে যৌথ বিবৃতি তুলে ধরেন সিনেটর জন অসোফ। যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘ইসরায়েল ও ফিলিস্তিনি ভূখণ্ডে সংঘাত যাতে আর না বাড়ে এবং বেসামরিক মানুষের আর প্রাণহানি না ঘটে, এ জন্য দ্রুত আমরা যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি।’

জর্জিয়ার সিনেটর জন অসোফের নেতৃত্বে এই সিনেটরদের মধ্যে আছেন ডেমোক্রেটের প্রবীন রাজনীতিবিদ বার্নি স্যান্ডার্সও। শুরু থেকেই তিনি ফিলিস্তিনিদের ওপর হামলায় ইসরায়েলের নেতানিয়াহু সরকারকে সমর্থন বন্ধের দাবি জানিয়ে আসছেন। বিবৃতিদাতাদের মধ্যে ভারমন্টের বার্নি ও মেইনের অ্যাঙ্গাস কিং হচ্ছেন স্বতন্ত্র সিনেটর। বাকি সবাই ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির সিনেটর।

এদিকে দুই পক্ষের সংঘাত বন্ধে আন্তর্জাতিক পর্যায়ে কূটনৈতিক তৎপরতা চলছে। আন্তর্জাতিক মহল যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছে। তবে আগেই নেতানিয়াহু ঘোষণা দিয়েছেন, গাজায় হামলা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ২২৭ জন নিহত হয়েছেন। এরমধ‌্যে ৬৪ জন শিশু ও ৩৮ জন নারী। দেড় হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদে সংঘর্ষকে কেন্দ্র করে গাজায় টানা ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসদসহ বেশ কয়েকটি গোষ্ঠী রকেট ছুড়ে পাল্টা জবাব দিচ্ছে।

কেআরআর

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: