বদলে যাচ্ছে স্মার্টফোনের ধারনা!

কিছুদিনের মধ্যেই পুরোপুরিভাবে বদলে যাবে স্মার্টফোনের সংঙ্ঘা। সময়ের সঙ্গে বদলাচ্ছে স্মার্টফোনের ফিচারস। আগে স্মার্টফোনের সঙ্গে দেয়া হত হেডফোন জ্যাক। তবে, ব্যাপারটি এখন ব্যাক ডেটেড। এমনই অনেক পরিবর্তন ইতিমধ্যেই এসেছে বা আসতে চলেছে।

ট্রিপল ক্যামেরার ফোন আনলো স্যামসাং
১) খুব শীঘ্রই স্মার্টফোনের আপকামিং মডেলগুলো থেকে গায়েব হতে চলেছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের ফিচারটি। অ্যাপেলের লঞ্চ করা তিনটি নতুন সেটে (-এক্সএস, এক্সএস মেক্স, এক্সআর) ফিঙ্গারপ্রিন্টের বদলে দেখা গিয়েছে ফেস আইডি। ভিভো, অপ্পোর মত সংস্থাগুলোও এনেছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

২) স্মার্টফোনের সঙ্গে হেডফোন ( ৩.৫ মি.মি.) দেয়ার রীতি এখন অতীত। বড় বড় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা এই নতুন পন্থাকে অনুসরণ করছে।

৩) ইতিমধ্যেই অ্যাপেল এনেছে ই-সিমের সিস্টেম। তবে, খুব শীঘ্রই অ্যাণ্ড্রয়েড স্মার্টফোন ব্র্যাণ্ডগুলো ফিজিক্যাল সিমের আইডিয়াকে ড্রপ করতে চলেছে।

৪) মাইক্রোএসডি কার্ড স্লট হতে পারে গায়েব। এক্সটার্নাল মাইক্রোএসডি কার্ড ফোনের পারফর্মেন্সের উপর প্রভাব ফেলে। তাই, স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি ইন্টারনাল স্টোরেজের উপর জোর দিচ্ছে। সে কারণেই ভবিষ্যতে স্মার্টফোন থেকে সরানো হতে পারে মাইক্রোএসডি কার্ড স্লট।

৫) ট্রাডিশানাল মোবাইল চার্জার সরিয়ে বাজারে আসছে ওয়ারলেস চার্জিংয়ের ট্রেণ্ড। একইভাবে স্মার্টফোনের ডিসপ্লেকে ব্যবহার করা হতে পারে স্পিকার হিসেবে। উদারহণ হিসেবে বলা যায়, ভিভো নেক্স। যেখানে ডিসপ্লেতেই থাকছে স্পিকারের ফিচারটি।

৬) খুব তাড়াতাড়ি বাজারে আসছে আরও একটি ট্রেণ্ড, ফোল্ডেবেল স্মার্টফোন। ইতিমধ্যেই স্যামসাং, এলজি ও শাওমি কাজ শুরু করে দিয়েছে। পুরনো মডেলের ফোনগুলোকে গুডবাই বলার সময় আসছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!
%d bloggers like this: