বাংলাদেশ-ইরান যৌথ সিনেমায় অনন্ত-বর্ষা

জনশক্তি রিপোর্ট: প্রথমবারের মতো বাংলাদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছে ইরান। আর সেই ছবিতে অভিনয় করবেন বাংলাদেশের অনন্ত জলিল ও বর্ষা। সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর হয়েছে দুই দেশের সংশ্লিষ্টদের সঙ্গে। ছবির নাম ‘দিন- দ্য ডে’।

এই নামে সিনেমা নির্মাণের ঘোষণা আগেই দিয়েছিলেন অনন্ত। তবে এবার জানা গেল ছবিটি নির্মিত হবে বাংলাদেশ-ইরান যৌথভাবে। ছবিটি পরিচালনা করবেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। অনন্ত-বর্ষা ছাড়াও ছবিতে অভিনয় করবেন ইরানের অভিনেতা সুমন। এছাড়াও বাংলাদেশ ও ইরান থেকে অভিনয় করবেন আরও অনেকে।ছবিটির শুটিং হবে বাংলাদেশ, ইরান, লেবানন ও সিরিয়াতে। গল্পের প্রয়োজনেই এসব জায়গাতে শুটিং করতে হবে। অ্যাকশনধর্মী হবে এই ছবিটি। আর ইসলামের মূল শিক্ষা শান্তি ও পারস্পরিক বন্ধুত্ব এবং বিশ্বব্যাপী ইসলামের মহান বাণী প্রচার হবে এই সিনেমার মূল লক্ষ্য। এছাড়া সন্ত্রাসবাদ বা জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার ভুমিকা দেখা যাবে সিনেমায়। সেইসঙ্গে ইসলামকে নিয়ে নানা অপপ্রচারের বিরুদ্ধে বার্তা দেয়ার চেষ্টা থাকবে।

ছবিটির মূল ভাষা হবে বাংলা। কিন্তু আন্তর্জাতিক মুক্তি এবং প্রয়োজনের ভিত্তিতে ছবিটি ফরাসি, আরবি ও ইংরেজিতে ভাষান্তর করা হবে।

প্রযোজনা সূত্রে জানা গেছে শিগগিরই শুরু হবে ছবির শুটিং।

জনশক্তি/এস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো
error: Content is protected !!